রবিবার,২১শে জানুয়ারি, ২০১৮ ইং,৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৪৮
দিনাজপুরে হলুদের রঙ্গে ভাসছে মাঠের পর মাঠ বেড়েছে সরিষা চাষের কদর ফুলবাড়ীতে ঘনকুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ : আহত ২ গুরুতর ১ ॥ দিনাজপুর পল্লীশ্রীর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ॥ দিনাজপুর সরকারি মহিলা কলেজের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ॥ পার্বতীপুরে চাকুরী জাতীয়করণের দাবীতে সিএইচসিপির অবস্থান কর্মসূচি চিরিরবন্দরে অবৈধ যানবাহন ট্রাক্টর চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন শ্রমিককে কান ধরে দাড় করিয়ে রাখার ঘটনায় সৈয়দপুরে রেলওয়ে কারখানায় বিক্ষোভ

তিন বাহিনী প্রধানের সঙ্গে মোদীর বৈঠক

image_140510-pm_modi_commanders_conferen_35206
মুক্তিনিউজ24.কম ডেস্ক: ফের তিন বাহিনী প্রধানের সঙ্গে বৈঠকে বসলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সকালে ৭ লোক কল্যান মার্গে মোদীর বাসভবনে বৈঠকে বসলেন আর্মি, নৌবাহিনী ও বায়ুসেনা বাহিনীর তিন প্রধান। উরি হামলার পরবর্তী পদক্ষেপ নিয়ে ছক কষতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে। তিন বাহিনী প্রধান ছাড়াও ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।
ভারতের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনার পাশাপাশি, উরি হামলায় ভারতের প্রত্যুত্তর দেওয়ার বিষয়েও কথা হয় এদিনের বৈঠকে। আজ শনিবার বিকেলেও কোঝিকোড়ে বক্তব্য রাখবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উরি হামলার পর এই প্রথম বক্তব্য রাখতে চলেছেন তিনি। এদিন তাই তার কাছ থেকে বড় কোনও সিদ্ধান্তের কথা শোনার আশা করছে দেশবাসী।
গত রবিবার উরি হামলার পরই প্রধানমন্ত্রী বলেছিলেন, হামলাকারীরা কেউ নিস্তার পাবে না। এরপর একাধিক বৈঠকে বসেন তিনি। প্রথমে বৈঠক হয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। পরে গত ২০ সেপ্টেম্বর সাউথ ব্লকের ওয়ার রুমে টানা প্রায় ২ ঘণ্টা বৈঠক করেন প্রধানমন্ত্রী৷ তার সঙ্গে সেই বৈঠকে হাজির ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, সেনা প্রধান দলবীর সিংহ সুহাগ, বায়ুসেনা প্রধান অরূপ রাহা ও নৌসেনা প্রধান সুনীল লাম্বা।
জানা গেছে, যুদ্ধের সময় সাউথ ব্লকের এই ঘরটিকেই কন্ট্রোল রুম হিসেবে ব্যবহার করা হয় সেনার পক্ষ থেকে। সূত্রের খবর, ওয়ার রুমে মোদীর সামনেই বালির নকশা বানিয়ে দেখানো হয় কীভাবে হামলা করা যেতে পারে পাক ঘাঁটিতে। উরি হামলায় নিহত হয়েছেন ২০ জন ভারতীয় জওয়ান। এরপর থেকে বদলা নেওয়ার জন্য চাপ বাড়ছে ভারতীয় সরকারের উপর। এবিনিউজ
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ