শুক্রবার,১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং,১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৪
পুলিশ সুপার (এসপি) হলেন ৯৬ কর্মকর্তা সৈয়দপুরের জোড়া খুনের মূল খুনী গ্রেফতার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত ১৫ ডিসেম্বর পার্বতীপুর মুক্ত দিবস ঠাকুরগাঁওয়ে ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১ ঘোড়াঘাটে পল্লী বিদ্যুতের অফিস স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন, বিােভ ও সড়ক অবরোধ ॥

তিনটি ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

missile_31934
মুক্তিনিউজ24.কম ডেক্স: পরপর তিনটি ব্যালিস্টিক মিসাইল ছুঁড়ল উত্তর কোরিয়া। দেশটির পূর্ব উপকূল থেকে এইসব ক্ষেপণাস্ত্র সাগরে ছোঁড়া হয়েছে বলে খবর প্রকাশ্যে এসেছে। দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ইয়োনহ্যাপে এই খবর প্রকাশিত হয়েছে। উত্তর কোরিয়ার ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত চিনে জি-২০ শীর্ষ সম্মেলনে পিয়ংইয়ং-এর সম্ভাব্য হুমকির বিষয়ে আলোচনা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হলো।
আজ সোমবার স্থানীয় সময় ১২টা ১৫ মিনিটে এই পরীক্ষা চালানো হয় বলে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ এক বার্তায় জানিয়েছেন। অবশ্য ক্ষেপণাস্ত্রের প্রকৃতি এবং পাল্লা সম্পর্কে কোনও তথ্য তাৎক্ষণিকভাবে জানা যায় নি। সফল ক্ষেপণাস্ত্র পরীক্ষায় উল্লাস প্রকাশ করছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। চলতি বছর এ নিয়ে উত্তর কোরিয়া ১০ দফা ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালালো। গত মাসে দেশটি ডুবোজাহাজ থেকে মিসাইল ছুঁড়েছে। দক্ষিণ কোরিয়া এবং আমেরিকা উলচি ফ্রিডম গার্ডিয়ান নামের বার্ষিক যৌথ মহড়া শুরু করার পরই এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হয়। আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে আগাম পরমাণু হামলা চালানো হবে বলে উত্তর কোরিয়া হুমকি দেওয়ার মাত্র দু’দিনের মাথায় এই পরীক্ষা চালাল দেশটি।
এদিকে উত্তর কোরিয়ার এ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার নিন্দা করেছে রাষ্ট্রসংঘ। নিন্দা জানিয়ে বিবৃতি প্রকাশ করার পরই রাষ্ট্রসংঘের কাছে লেখা চিঠিতে হুমকি দিয়ে উত্তর কোরিয়া বলেছিল, আমেরিকা ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মোতায়েন মার্কিন সেনাদেরকে মুহূর্তেই ভস্ম করে দিতে পারে তারা।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ