বৃহস্পতিবার,১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৪
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি পরীমনির মন জুড়ে শুধুই ‘স্বপ্নজাল’ আগামী নির্বাচনে আ.লীগকে পুণরায় মতায় আনতে হবে -রমেশ চন্দ্র সেন ফেনীতে বর্ণাঢ্য আয়োজনে এসএ টিভির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গাংনীতে কৃষকলীগের কমিটি গঠন সাতক্ষীরায় নানা আয়োজনে এসএ টিভি’র চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে শ্যামনগরে সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

তিনটি ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

missile_31934
মুক্তিনিউজ24.কম ডেক্স: পরপর তিনটি ব্যালিস্টিক মিসাইল ছুঁড়ল উত্তর কোরিয়া। দেশটির পূর্ব উপকূল থেকে এইসব ক্ষেপণাস্ত্র সাগরে ছোঁড়া হয়েছে বলে খবর প্রকাশ্যে এসেছে। দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ইয়োনহ্যাপে এই খবর প্রকাশিত হয়েছে। উত্তর কোরিয়ার ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত চিনে জি-২০ শীর্ষ সম্মেলনে পিয়ংইয়ং-এর সম্ভাব্য হুমকির বিষয়ে আলোচনা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হলো।
আজ সোমবার স্থানীয় সময় ১২টা ১৫ মিনিটে এই পরীক্ষা চালানো হয় বলে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ এক বার্তায় জানিয়েছেন। অবশ্য ক্ষেপণাস্ত্রের প্রকৃতি এবং পাল্লা সম্পর্কে কোনও তথ্য তাৎক্ষণিকভাবে জানা যায় নি। সফল ক্ষেপণাস্ত্র পরীক্ষায় উল্লাস প্রকাশ করছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। চলতি বছর এ নিয়ে উত্তর কোরিয়া ১০ দফা ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালালো। গত মাসে দেশটি ডুবোজাহাজ থেকে মিসাইল ছুঁড়েছে। দক্ষিণ কোরিয়া এবং আমেরিকা উলচি ফ্রিডম গার্ডিয়ান নামের বার্ষিক যৌথ মহড়া শুরু করার পরই এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হয়। আমেরিকা এবং দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে আগাম পরমাণু হামলা চালানো হবে বলে উত্তর কোরিয়া হুমকি দেওয়ার মাত্র দু’দিনের মাথায় এই পরীক্ষা চালাল দেশটি।
এদিকে উত্তর কোরিয়ার এ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার নিন্দা করেছে রাষ্ট্রসংঘ। নিন্দা জানিয়ে বিবৃতি প্রকাশ করার পরই রাষ্ট্রসংঘের কাছে লেখা চিঠিতে হুমকি দিয়ে উত্তর কোরিয়া বলেছিল, আমেরিকা ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মোতায়েন মার্কিন সেনাদেরকে মুহূর্তেই ভস্ম করে দিতে পারে তারা।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: