সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:০৪
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর! দয়াবেনের পারিশ্রমিক কত জানেন?

ঢাবির সব হলে একই মূল্যে খাবার

11 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব হলের ক্যান্টিনে খাবারের নতুন মূল্যতালিকা প্রকাশ করা হয়েছে। নতুন এই তালিকা অনুযায়ী হলের ক্যান্টিনগুলোতে সকাল, দুপুর ও রাতে একই মূল্যে বিভিন্ন মেন্যুর খাবার পাওয়া যাবে।

গত সোমবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সভায় সব হলের জন্য নতুন এই মূল্যতালিকা সুপারিশ করা হয়।

নতুন তালিকা অনুযায়ী সকালের খাবারে প্রতিটি পরোটার মূল্য তিন টাকা, ডাল বা ভাজি বা সবজি পাঁচ টাকা, ডিম ভাজি ১০ টাকা, ফুল প্লেট খিচুড়ি ১২ টাকা ও হাফ প্লেট খিচুড়ি ছয় টাকা রাখা হবে।

এ ছাড়া সকাল ও রাতের খাবারে ফুল প্লেট ভাত ছয় টাকা, হাফ প্লেট ভাত তিন টাকা, মুরগির মাংস ২০ টাকা, ভাতের সঙ্গে মুরগির মাংস ও ডাল ৩০ টাকা, গরুর মাংস ৩০ টাকা, ভাতের সঙ্গে গরুর মাংস ও ডাল ৪০ টাকা,  তেলাপিয়া বা পাঙ্গাস বা নলা মাছ বা ছোট মাছ বা শুটকি মাছ ১৮ টাকা, ভাতের সঙ্গে তেলাপিয়া বা পাঙ্গাস বা নলা মাছ বা ছোট মাছ বা শুটকি মাছ ২৮ টাকা, রুই বা কাতলা মাছ ২২ টাকা ও ভাতের সঙ্গে রুই বা কাতলা মাছ ও ডাল ৩২ টাকায় পাওয়া যাবে।

তবে কোনো হলে নতুন তালিকার চেয়ে কম মূল্যে খাবার পরিবেশন করা হলে তা অব্যাহত থাকবে বলে জানানো হয় ঢাবি প্রকাশিত ওই সিদ্ধান্তের প্রজ্ঞাপনে।

এর আগে গত ১১ অক্টোবর ঢাবি উপাচার্যের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির সভায় সব হলের খাবারের মূল্য তালিকা এক করার সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী মূল্য সমন্বয় করার দায়িত্ব দেওয়া হয় প্রভোস্ট কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামকে। পরে বিভিন্ন হলের ২১ জন আবাসিক শিক্ষক ও ১৫ জন ক্যান্টিন মালিকের উপস্থিতিতে এক সভায় তিনি নতুন এ তালিকা সুপারিশ করেন।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ