বৃহস্পতিবার,১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৪৬
স্বাধীনতার শত্রুদের উচিত জবাব নৌকায় ভোট যতই ষড়যন্ত্র হোক আমি ভয় পাই না: প্রধানমন্ত্রী পলাশবাড়ীতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত নৌকায় ভোট দিয়ে সন্ত্রাসীদের ক্ষমতায় আসার পথ বন্ধ করুন পলাশবাড়ীতে চাল ক্রয়ের উদ্বোধন গোবিন্দগঞ্জে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার পার্বতীপুরে সড়ক দুর্ঘটনায় আহত বিজিবি সদস্যের মৃত্যু

ঢাবির শিক্ষার পরিবেশ স্থিতিশীল রাখার আহ্বান

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ স্থিতিশীল রাখতে শিক্ষক-ছাত্রদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগপন্থী সচেতন শিক্ষক সমাজ। একই সঙ্গে ঢাবিতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত করার কোনো ‘অপপ্রয়াস’ মেনে নেওয়া হবে না বলেও ঘোষণা দেওয়া হয়।

আজ রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের মূল ফটকের সামনে এক মানববন্ধন ও সমাবেশে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এ আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয়কে আমরা মর্যাদার জায়গা রাখতে চাই। এ জন্য বিশ্ববিদ্যালয়কে স্থিতিশীল রাখতে সবাইকে আলোচনায় বসার আহ্বান জানাই। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিদের উচিত হবে না বিরোধীদের কোনো ধরনের সুযোগ দেওয়া।

তিনি আরো বলেন, কোটার সংস্কারের মুক্তিযুদ্ধের বিরোধিতা করা বা কটাক্ষ করা কোনোভাবেই বরদাস্ত করা হবে না। এসব কাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, গত ১৯ তারিখে নিপীড়ন বিরোধী শিক্ষকদের কর্মসূচিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আকমল হোসেন বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বক্তব্য রেখেছেন। আয়োজকরা এর প্রতিবাদ না করে অনেকে হাততালি দিয়েছেন। তখন আমাদের বুঝতে বাকি থাকে না এরা কারা। অপ্রাসঙ্গিক ইস্যু এনে বঙ্গবন্ধুকে আক্রমণ করা হচ্ছে। তারা তারেক জিয়ার ভাষায় বক্তব্য রাখছেন।

রোকেয়া হলের প্রাধ্যক্ষ ড. জিনাত হুদা বলেন, কোটা আন্দোলন গণতান্ত্রিক অধিকার। কিন্তু আন্দোলনের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন অরাজকতা তৈরি হচ্ছে, তখন এর বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে।

মানববন্ধনে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশান সিস্টেমস-এর অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, শিক্ষক সমিতির যুগ্ম-সম্পাদক তাজিন আজিজ চৌধুরী, অধ্যাপক সৌমিত্র শেখর ছিলেন।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ