শনিবার,২৪শে জুন, ২০১৭ ইং,১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫২

মজাদার জোক্স: শিক্ষক ও বল্টু… চলচ্চিত্রকে ধ্বংসের চক্রান্ত হচ্ছে : শাকিব খান ভূতের আবদার! শিশুর কান কাটলেন বাবা নচিকেতার ‘পেসমেকার’ অবলম্বনে নাটক ক্রিকেটে এসে গেলো লাল কার্ড! নতুন স্মার্টফোন রিভিউ রাতে রোনালদোদের সেমি-ফাইনাল নিশ্চিত করার ম্যাচ

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ২০৮

d-bমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২০৮ শিক্ষার্থী।

বুধবার (১৯ অক্টোবর) দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফল ও ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া, যেকোন মোবাইল ফোন থেকে DU CHA লিখে roll no টাইপ করে 16321 নম্বরে send করলে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন।

গত ২৪ সেপ্টেম্বর (শনিবার) ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান ও ১ অক্টোবর (শনিবার) গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে মোট ১০ হাজার ২শ’ ৪৮ শিক্ষার্থীর মধ্যে ৮ হাজার ৪শ’ ২১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ২শ’ ৮ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ১ হাজার ৮শ’ ২৭ জন শিক্ষার্থী অনুপস্থিত থাকে। পাসের হার ২ দশমিক ৪৭ শতাংশ। ‘চ’ ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১শ’ ৩৫ টি।

উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের ২৩ অক্টোবর (রোববরা) থেকে ৩০ অক্টোবর (রোববার) এর মধ্যে বিষয় পছন্দক্রম ফরমপূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে কোটার ফরম ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ২০ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে ২৭ অক্টোবরের (শুক্রবার) মধ্যে ডিন অফিসে আবেদন করা যাবে। যা আগামী ৮ নভেম্বর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন- ‘চ’ ইউনিটের ভর্তি কমিটির আহ্বায়ক চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ