শুক্রবার,২০শে অক্টোবর, ২০১৭ ইং,৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:১৯

নারায়ণগঞ্জে জাহাজ কারখানায় সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ ৪ শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আ.ফ.ম রুহুল হক এমপি বেতনে বিশ্বের চতুর্থ হাথুরুসিংহে মিয়ানমারে পুলিশের সাথে সংঘর্ষ: নিহত ৫ শতাধিক হলে ‘দুলাভাই জিন্দাবাদ’ চট্টগ্রামে বাস-কভার্ড ভ্যান সংঘর্ষে নিহত ২ বড়াইগ্রাম ট্রাজেডির আজ তৃতীয় বর্ষপূর্তি হতাহতের পরিবারে আহাজারি থামেনি

ঢাবির ‘গ’ এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মুক্তিনিউজ24.কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে গ এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এসময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ ইউনিটে ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৩১৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৪ হাজার ১৬৮ জন উত্তীর্ণ হয়েছে। গ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ২৫০টি। গত ১৫ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় ১৮৭ নাম্বার পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন ইংলিশ মিডিয়াম থেকে আসা  ইমতিয়াস হোসেন চৌধুরী। ১৮৫ নাম্বার পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন ঢাকা সিটি কলেজের রাকিবুর রহমান চৌধুরী। ১৮৩ নাম্বার পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন সরকারি হাতেম আলী কলেজের খায়রুল ইসলাম।

পাশকৃত ১ থেকে ১২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর ২০১৭ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

চ- ইউনিটে ভর্তিচ্ছু মোট ১৩৫টি আসনের জন্য ১১ হাজার ৭৪ জন সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে যুগ্ম অবস্থান থাকায় মোট ১ হাজার ৫৫২জন উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ ভর্তিচ্ছুরা অংকন পরীক্ষায় অংশগ্রহণ করবে। চ-ইউনিটের অংকন পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর, ২০১৭ শনিবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ