রবিবার,২২শে অক্টোবর, ২০১৭ ইং,৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৪৫

বৃষ্টি নামল শুটিংয়ে টিপু সুলতান ছিলেন খুনি, ধর্ষক রোহিঙ্গাদের ২৮৮টি গ্রাম ভস্মীভূত কেন্দ্রের শাসন ঠেকাতে চান কাতালান নেতারা ট্রাম্পকে অভিশংসনে টিভিতে কোটিপতির বিজ্ঞাপন হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ ‘পুঁচকে’ হাডার্সফিল্ডের কাছে ম্যানইউয়ের হার

ঢাকা মহানগর উত্তর, দক্ষিণে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

25_33126মুক্তিনিউজ24.কম ডেস্ক:  সভাপতি-সাধারণ সম্পাদকদের নাম ঘোষণার ৫ মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের। আজ রবিবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুস সুবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ পূর্ণাঙ্গ কমিটি পাঠানো হয়। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও দক্ষিণ আওয়ামী লীগের ৬৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ করা হয়েছে। এর বাইরে উত্তরের উপদেষ্টা পরিষদে ৯ জন এবং দক্ষিণের উপদেষ্টা পরিষদে সদস্য ৬ জনকে সদস্য করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের কমিটি অনুমোদন করেছেন। গত ১০ এপ্রিল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম  সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগকে উত্তর ও দক্ষিণে বিভক্ত করে কমিটি ঘোষণা দেন। তখন শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিলো। এর পাশাপাশি ৪৯টি থানা ও ১০৩টি ওয়ার্ড কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

উত্তরে এ কে এম রহমতউল্লাহকে সভাপতি  ও সাদেক খানকে সাধারণ সম্পাদক করা হয়। দক্ষিণের সভাপতি  হয়েছেন আবুল হাসনাত ও  সাধারণ সম্পাদক হয়েছেন শাহে আলম মুরাদ। ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। এর সাড়ে তিন বছরের বেশি সময় পর এই পূর্ণাঙ্গ কমিটি গঠিত হলো। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে তিন বছর পর পর সম্মেলন হওয়ার কথা।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ