শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:১৭
৭ মার্চের ভাষণ : আনন্দ শোভাযাত্রা শুরু পার্বতীপুরে আদিবাসি সমাজ উন্নয়ণ সমিতির সংবাদ সম্মেলন ‘আনন্দ শোভাযাত্রা’ শুরু আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল

ঢাকায় ২৩১টি মণ্ডপে দুর্গাপূজা

মুক্তিনিউজ24.কম ডেস্ক: কদিন পরেই দুর্গাপূজা। আর এ বছর রাজধানী ঢাকাতেই বিভিন্ন মঠ ও মন্দিরে ২৩১টি পূজা অনুষ্ঠিত হবে।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মহানগর সার্বজনীন পূজা কমিটির উদ্যোগে শনিবার ঢাকা মহানগরের সব মঠ, মন্দির ও পূজা কমিটির নেতৃবৃন্দের সমন্বয়ে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় এ কথা জানানো হয়।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জির সভাপতিত্বে সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু, কাজল দেবনাথ, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধরণ সম্পাদক অ্যাডভোকেট শ্যামল কুমার রায় ও কিশোর রঞ্জন মণ্ডল বক্তব্য রাখেন।

এ ছাড়া পুলিশ প্রশাসনের বিশেষ প্রতিনিধি ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার অতিরিক্ত কমিশনার মো. মিজানুর রহমান, রেজাউল আলম ও কৃষ্ণপদ রায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের নেওয়া নানা ব্যবস্থার কথা জানান।

এ বৈঠকে পূজামণ্ডপে নারী-পুরুষের পৃথক ঢোকা ও বের হওয়ার পথ রাখা, প্রতিটি পূজামণ্ডপে পরিচয় কার্ডধারী কমপক্ষে ১০ জন ব্যাজ পরিহিত নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে ২৪ ঘণ্টা তদারক/পাহারার ব্যবস্থা করার বিষয়ে গুরুত্বারোপ করা হয়। এ ছাড়া পূজায় আতশবাজি ও পটকা না ফোটানো, মন্দিরের গেটে ব্যাগ না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
এ ছাড়া আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১০টার মধ্যে প্রতিমা বিসর্জন শেষ করার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ