মঙ্গলবার,১১ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৩৮
৩০ ডিসেম্বর সবাই নৌকায় ভোট দেব : সাকিব ৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ প্রত্যাহার প্রধানমন্ত্রী নির্বাচনি প্রচারণা শুরু করবেন বুধবার ছাতকে দুর্নীতি বিরোধী সমাবেশ ও মানববন্ধন ছাতকে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সংসদ নির্বাচন: মার্কা পেয়ে প্রচারে প্রার্থীরা ফুলবাড়ী থানায় “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত ॥

ডিমের কন্ডিশনারে চুল হবে ঝলমলে

ঢাকা, ১৬ এপ্রিল : সুন্দর ঝলমলে রেশমি চুল সবাই চায়। কিন্তু দূষণ, প্রোটিনের অভাব আমাদের চুলকে নিস্তেজ ও ক্ষতিগ্রস্ত করে এবং চুলের বৃদ্ধিরোধ করে। চুলের প্রোটিনের অভাব দূর করার কার্যকর উপাদান হলো ডিম। ডিমে থাকা প্রোটিন চুল মজবুত করে এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে। ডিম চুলের প্রাকৃতিক তেল বজায় রাখতে এবং আপনার চুলকে মসৃণ রাখতে সহায়তা করে।

ডিম ও অলিভ অয়েল : ২টি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে ১ থেকে ২ ঘণ্টা রাখুন। এর পর ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এ কন্ডিশনারটি ব্যবহার করুন।

মেয়নেজ ও ডিম : ২টি ডিম এবং ৪ টেবিল চামচ মেয়নেজ একসঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটিতে ১ চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। আধা ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এ কন্ডিশনারটিও সপ্তাহে একদিন ব্যবহার করুন।

ডিম ও মধু : একটি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মাথায় লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন।

টকদই ও ডিম : একটি ডিমের সঙ্গে ১/৪ কাপ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর নরমাল কন্ডিশনারের মতো একইভাবে এই কন্ডিশনার ব্যবহার করুন। চুল ধোয়ার আগে ৫ মিনিট অপেক্ষা করুন।

ডিম ও নারিকেল তেল : ১টি ডিমের কুসুমের সঙ্গে ২ টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। চাইলে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মাথায় লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।

ভিনেগার ও ডিম : ২টি ডিমের কুসুমের সঙ্গে ৪ টেবিল চামচ ভিনেগার, ২ টেবিল চামচ লেবুর রস এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি সপ্তাহে একবার চুলে লাগালে চুল হবে মসৃণ ও ঝলমলে।

তথ্যসূত্র : বোল্ডস্কাই

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ