বৃহস্পতিবার,১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ১১:০২
জনবল নিয়োগ দেবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি পরীমনির মন জুড়ে শুধুই ‘স্বপ্নজাল’ আগামী নির্বাচনে আ.লীগকে পুণরায় মতায় আনতে হবে -রমেশ চন্দ্র সেন ফেনীতে বর্ণাঢ্য আয়োজনে এসএ টিভির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গাংনীতে কৃষকলীগের কমিটি গঠন সাতক্ষীরায় নানা আয়োজনে এসএ টিভি’র চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে শ্যামনগরে সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

ডিজিটাল পদ্ধতিতে গাড়ির ফিটনেস টেস্টে হবে

obaidul-kuaderbrta_34772মুক্তিনিউজ24.কম ডেস্ক: এবার দেশের গাড়ির ফিটনেস টেস্টে হবে ডিজিটাল পদ্ধতিতে। পরিবহন ব্যবস্থাপনায় প্রযুক্তির ব্যবহার শুরুর অংশ হিসেবে এ ব্যবস্থা নেয়া হচ্ছে। আর  মধ্যদিয়ে পুরো ডিজিটাল পদ্ধতির আওতায় আসছে যানবাহনের ফিটনেস পরীক্ষা। বুধবার মিরপুরস্থ বিআরটিএ অফিস আকস্মিক পরিদর্শনে গিয়ে সেবাগ্রহিতাদের সাথে মতবিনিময়কালে একথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এ লক্ষ্যে মিরপুরে স্থাপন করা হয়েছে ভেহিক্যল ইন্সপেকশন সেন্টার বা ভিআইসি। আগামী ৩০ অক্টোবর ভিআইসি উদ্বোধনের মধ্যদিয়ে দেশের পরিবহন ব্যবস্থাপনায় প্রযুক্তির ব্যবহার শুরু হবে।
ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি নানান ব্যবস্থা গ্রহণের ফলে বিআরটিএর সেবার মান বেড়েছে কিন্তু দালালদের দৌরাত্ম কিছু রয়েছে। এ অবস্থার আরও উন্নতি করতে হবে। তিনি আরও বলেন, ভিআইসি চালু হলে ফিটনেস টেস্টের জন্য যানবাহন বাধ্যতামূলকভাবে রেজিস্ট্রেশন সেন্টারে আনতে হবে। বর্তমানে ম্যানুয়েল পদ্ধতির পরিবর্তে ডিজিটাল টেস্ট চালু হলে যানবাহন ব্যবস্থাপনায় আরো অগ্রগতি হবে বলেও সেবাগ্রহিতাদের জানান তিনি।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: