বুধবার,২৩শে আগস্ট, ২০১৭ ইং,৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৪৩

‘বন্যার পরে কৃষকদের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা থাকবে’ শান্তিতে মারা গেছেন আব্বা : সম্রাট শক্তির উৎস আজ দাফন করে এলাম : শাকিব আফ্রিদির ৪৩ বলে শতক নেইমারের বিরুদ্ধে বার্সেলোনার মামলা মার্কিন হুঁশিয়ারির পর পাকিস্তানের পাশে চীন ভারতের ফের ট্রেন লাইনচ্যুত : আহত ৫০

ডিজিটাল ওর্য়াল্ড শুরু হচ্ছে আজ : উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

digi-20161_39698মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আজ বুধবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী দেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওর্য়াল্ড- ২০১৬’। ডিজিটাল বিষয়ক নতুনত্ব ও অভিনত্ব বিষয়ে ধারনা ও জ্ঞান বিনিময়ের জন্য এ মেলার আয়োজন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাজধানীর বসুন্ধারা কনভেনশন সিটিতে এ মেলা অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। আইসিটি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস এবং এটুআই কর্মসূচি যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।
মেলায় সরকারি আইসিটি সেক্টরের নীতি নির্ধারকগনসহ সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহন করবেন। ৭টি দেশের ৭ জন মন্ত্রী আইসিটি সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সম্মেলনে যোগদান করবেন।৪৩টি বিশ্ব বিখ্যাত আইসিটি কোম্পানি, ২শত বক্তা মেলায় অংশগ্রহণ করবেন। বিশ্বের নামকরা আইসিটি কোম্পানীর মধ্যে মাইক্রোসফট, ফেসবুক, বিশ্ব ব্যাংক, জেডটিই, হুয়াই কোম্পানী মেলায় অংশগ্রহন করছে।
ভিশন ২০২১ কে সামনে রখে মেলায় ১২ সেমিনার, আলোচনা সভা ও কর্মশালা অনুষ্ঠিত হবে। এছাড়া আইটি ক্যারিয়ার মেলা, সফট এক্সপো, মোবাইল এক্সপো, ই-কমার্স ও বিজিনেস প্রসেস আউটসোসিং কর্মসূচি থাকবে।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ