বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৩০
বিএনপি থেকে আওয়ামী লীগে আসতে অনেকেই আগ্রহী লালমনিরহাটে ইসলামী আন্দোলনে ৩ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ লালমনিরহাটে ঈদে মিলাদুন্নবী উপলে র‌্যালী ও দোয়া মাহফিল ১০ বছরের পরিবর্তন অব্যাহত রাখাই আওয়ামী লীগের লক্ষ্য শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পার্বতীপুরে ছাত্রলীগের কর্মসূচি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

ডিএসইর কৌশলগত অংশীদার হলো চীনা গ্রুপ

3 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  চীনের সাংহাই স্টক এক্সচেঞ্জ (এসএসই) এবং শেনজেন স্টক এক্সচেঞ্জের কনসোর্টিয়াম ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২৫ শতাংশ শেয়ার লাভের মাধ্যমে প্রতিষ্ঠানটির কৌশলগত অংশীদার হিসাবে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করেছে।

ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ইতোপূর্বে স্বাক্ষরিত শেয়ার ক্রয় চুক্তি (এসপিএ) অনুসারে, আর্থিক লেনদেনের মাধ্যমে ওই কনসোর্টিয়ামটি ডিএসইর কৌশলগত শেয়ারহোল্ডারে পরিণত হয়েছে।’

তিনি জানান, এসএসই আইটি ম্যানেজমেন্ট কমিটির উপপরিচালক ঝি ওয়েনহাই কনসোর্টিয়ামের পক্ষে ডিএসই পরিচালনা পর্ষদের সদস্য মনোনীত হয়েছেন।

সংবাদ সম্মেলনে সঞ্চলনা করেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান। ডিএসইর পরিচালকরা এবং হংকং অফিসে এসএসইর ম্যাকাও ও তাইওয়ানবিষয়ক পরিচালক লিউ ফুঝঙ্গ এ সময় উপস্থিত ছিলেন।

মাজেদুর রহমান বলেন, ডিএসইর কৌশলগত অংশীদার হিসেবে চীনা কনসোর্টিয়াম বাংলাদেশে তাদের যাত্রা শুরু করেছে, যা দেশের শেয়ার বাজারের উন্নয়নে সহায়তা করবে।

লিউ ফুঝঙ্গ বলেন, বাংলাদেশ চীনের ভালো বন্ধু এবং চীনা উদ্যোক্তারা বাংলাদেশে বিভিণœ প্রকল্পে বিনিয়োগ করছে। তিনি এ দেশের তথ্য-প্রযুক্তি এবং অবকাঠামো খাতে বিনিয়োগ বাড়ানোর আগ্রহ প্রকাশ করেন।

এ বছরের ১৪ মে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চীনের সাংহাই স্টক এক্সচেঞ্জ (এসএসই) এবং শেনজেন স্টক এক্সচেঞ্জের কনসোর্টিয়ামের সাথে শেয়ার ক্রয় চুক্তি (এসপিএ) স্বাক্ষর করে। এর আওতায় কনসোর্টিয়াম কৌশলগত বিনিয়োগকারী হিসাবে ডিএসইর ২৫ শতাংশ শেয়ার লাভ করে।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ