মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ২:৫৩
প্রধানমন্ত্রী সৌদি আরব সফরে যাচ্ছেন আগামীকাল ১ নভেম্বর থেকে জেএসসি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন শ্রমিক’ থেকে ‘গণমাধ্যমকর্মী’ হলেন সাংবাদিকরা ৩০ জনকে নিয়োগ দেবে রানার গ্রুপ ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত এখন ০১৩… নম্বরেও গ্রামীণফোন ঘিওরে পাঁচ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

ঠাকুরগাঁওয়ে বিশ্ব আদিবাসী দিবস পালিত

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যে দিয়ে বিশ্ব আদিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাব হতে আদিবাসীদের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের জায়গায় গিয়ে শেষ হয়। পরে ঠাকুরগাঁও প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার উপদেষ্টা এ্যাড. ইমরান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী ও জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক বাবুল তিগ্যা ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আদিবাসীদের সব সময় সরকারি জাতীয় বরাদ্দ থেকে বঞ্চিত করে রাখা হয়। তাই দ্রুত আদিবাসী জাতী সমূহের জীবনধারা উন্নয়ন নিশ্চিতকরণ ও সমতলের আদিবাসীদের জন্য পৃথক স্বাধীন ভূমি কমিশন গঠন করা প্রয়োজন। অন্যথায় এ অঞ্চলের আদিবাসীরা মূলধারা থেকে আরো পিছিঁয়ে পড়ার আশঙ্কা থেকে যায়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ