সোমবার,১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং,৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৩০
আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার কাল জনগণ আমাদের ভোট দেবে: শেখ হাসিনা ১০ বছরে দেশের মানুষকে আলোর পথযাত্রী করেছেন শেখ হাসিনা : মতিয়া চৌধুরী ক্রমশ ভাঙছে দূরত্বের দেয়াল অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল-গণশিক্ষা মন্ত্রী ঝিনাইগাতীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ ফুলবাড়ী সরকারী খাদ্য গুদামে চাল ক্রয়ের উদ্বোধন

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন হাফিজ

2 weeks ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের পর টেস্ট ক্যারিয়ারের ইতি টানবেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।মূলত সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগী হতে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হকের কাছে ১৫ বছরের এই দীর্ঘ ক্যারিয়ার থেকে বিদায়ের কথা জানিয়েছেন হাফিজ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে মঙ্গলবার(৪ডিসেম্বর) হাফিজ বলেন, আমি পাকিস্তানের হয়ে সাদা-বলের খেলায় আরো মনোযোগী হতে টেস্ট ফরম্যাট থেকে বিদায় নিতে চাই। আগামী বছর আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করায় নজর দিতে চাই। দেশের হয়ে আমি ৫৫টি টেস্ট ম্যাচে প্রতিনিধিত্ব করেছি যেখানে দলের অধিনায়কত্ব করারও সুযোগ পেয়েছি। আমি আমার পারফরম্যান্সে সন্তুষ্ট। ১৫ বছরের ক্যারিয়ারে পারফর্ম করার যথাসাধ্য চেষ্টা করেছি।

হাফিজের অবসর ঘোষণার প্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি হাফিজের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, টেস্ট ক্রিকেটে তার অবদান দীর্ঘদিন মনে রাখবে পিসিবি।

হাফিজ বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের ৫৫তম টেস্ট খেলছেন। এর আগে পাকিস্তানের হয়ে ৫৪ টেস্টে প্রতিনিধিত্ব করেছেন এই ডানহাতি অলরাউন্ডার। সেখানে ১০৩ ইনিংস ব্যাট করে ১০ সেঞ্চুরি ও ১২ হাফ সেঞ্চুরিতে ৩৮.৩৫ গড়ে ৩৬৪৪ রান সংগ্রহ করেন তিনি। বল হাতেও রাখেন অবদান। ৭৬ ইনিংসে বল করে তুলে নেন ৫৩ উইকেট।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ