শনিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৪০

ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারিতে শাবিপ্রবিতে গবেষণা খাতে ২৫ লাখ টাকা দিল পূবালী ব্যাংক পাকিস্তানি অভিনেত্রীর প্রেমে পড়েছেন রণবীর ‘গোলমাল অ্যাগেইনে’র ট্রেইলার প্রকাশ স্ত্রীর চিকিৎসার জন্য অনন্ত জলিলের দ্বারস্থ এফআই মানিক পাকিস্তানের এনবিপি ব্যাংকের দুর্নীতিতে কয়েকজন বাংলাদেশি জড়িত? চট্টগ্রামে কমার্স ব্যাংকের নতুন শাখার উদ্বোধন

ঝিনাইদহের শৈলকুপায় ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

Jhenaidah 2 Madok Babosayi Arrest Pic 23-07-16

এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে :
ঝিনাইদহের শৈলকুপায় পৃথক অভিযানে ৫৪ পিছ ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক
করেছে পুলিশ। শনিবার ভোর রাতে তাদেরকে আটক করা হয়। আটতকৃতরা হলো পৌর এলাকার বাজার পাড়ার মৃত শাহাদৎ হোসেনের ছেলে সাইফুল ইসলাম ও উপজেলার বিজুলিয়া গ্রামের মৃত আকবর মুন্সির ছেলে সাদ্দাম মুন্সি।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শৈলকুপা থানার এস,আই সঞ্জয় মন্ডল উপজেলার কাতলাগাড়ী এলাকা থেকে সাইফুল ইসলামকে ৪৯ পিছ ইয়াবাসহ আটক করে।
অন্যদিকে শৈলকুপা থানার এসআই ইকবাল কবীর সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে মালিপাড়া এলাকা থেকে সাদ্দামকে ৫ পিছ ইয়াবাসহ আটক করে।
শৈলকুপা থানার এস,আই রাজিব জানান, ৫৪ পিছ ইয়াবাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলার প্রস্তুতি চলছে।
তথ্য অনুসন্ধ্যানে জানা যায়, জেলার ৬টি উপজেলার মধ্যে সবচেয়ে বড় উপজেলা শৈলকুপা। ১৪টি ইউনিয়ন আর ১টি পৌরসভার মধ্যে বিস্তীর্ণ এলাকা জুড়ে এখন চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর। এর মধ্যে শেখাপাড়া বাজার এলাকা মাদক ও জুয়ার জন্য অন্যতম। সেখানে মদ-গাজার পাশাপাশি জুয়া ও তাস-ফাসের কারবারও জমজমাট।
অন্যদিকে মাদক ও জুয়ার হাটে পরিণত হয়েছে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজার এলাকা। শুধু হাটই নয় মাদকের নিরাপদ রুট এই শৈলকুপার শেখপাড়া বাজার। এখানে গাঁজার পাশাপাশি ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে ইয়াবা। যা উঠতি বয়সি তরুন-তরুনীদের হাতে খুব সহজেই পৌছে যাচ্ছে। ইয়াবা নামের এই মরণ নেশার বড়িটির আকৃতি ছোট হওয়ায় মাদক ব্যবসায়ীরা মাদক সেবীদের হাতে এমনকি বাড়িতে বাড়িতে খুব সহজেই পৌছে দিতে সম হচ্ছে। ওই এলাকার অনেক পরিবারের মধ্যে মরণ নেশা ইয়াবা ঢুকে পড়েছে। পরিবারের উঠতি বয়সী স্বজন এমনকি ভাই-বোন মিলে একসাথে বসেও এই মরণ নেশা ইয়াবা সেবন করছে বলে জানা গেছে।
ঝিনাইদহ-কুষ্টিয়ার মাদকের নিরাপদ রুট হিসেবে ব্যবহার হতো শেখপাড়া এলাকাটি। যেখানে এক সময় বস্তা বস্তা গাঁজা আমদানি হয়ে তা বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়তো। কিন্তু বর্তমানে মাদক সেবীরা গাঁজা ছেড়ে মরণ নেশা ইয়াবার দিকে ঝুকছে। যে কারনে অধিকাংশ গাঁজা ব্যবসায়ীরা গাঁজার ব্যবসা ছেড়ে ইয়াবা ব্যবসার দিকে ঝুকছে। ইয়াবা আকৃতিতে ছোট হওয়ায় খুব সহজেই তারা লুকিয়ে রেখে অত্যান্ত গোপনে ব্যবসা চালিয়ে যাচ্ছে। শেখপাড়া এলাকায় মাদকের অবাধ বিচরনে শংকিত হয়ে পড়েছে উঠতি বয়সী তরুন-তরুনী ও ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা।
খোজ নিয়ে জানা যায়, শৈলকুপার সীমান্তবর্তী এলাকার শান্তিডাঙ্গা গ্রামের ইয়াবা সম্রাট ইসরাইল, শেখপাড়া এলাকার তালিকাভূক্ত গাঁজা ব্যবসায়ী বুদো মন্ডলের ছেলে শিপন, সাকিম মোল্লার ছেলে লিটন, বড়দা গ্রামের ইদ্রিস, মথুরাপুর গ্রামের সিদ্দিক, বসন্তপুর গ্রামের আবু সাঈদ, রেজা, মাজু, রামচন্দুপুর গ্রামের রেজা, ত্রিবেনীর কামু ও খোকনের মাধ্যমে ইবিসহ শৈলকুপা উপজেলার বিভিন্ন এলাকায় ছড়িয়ে যাচ্ছে ইয়াবা ও গাজা। এছাড়াও গাঁজা ব্যবসা চালিয়ে যাচ্ছে ফাজিলপুর গ্রামের মধু, হিতামপুর গ্রামের সাহেব আলীসহ নাম না জানা অনেকেই।
অন্যদিকে চড়িয়ারবিল ও মদনডাঙ্গা বাজারে পদমদী গ্রামের কাঞ্চন, মথুরাপুর গ্রামের দবির ও হানেফ জুয়ার পাশাপাশি মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।
এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, শৈলকুপায় যেখানেই মাদক ব্যবসা বা জুয়ার আসরের খবর পাওয়া যাবে সেখানেই অভিযান চালানো হবে। মাদক ও জুয়ার বিরুদ্ধে পুলিশ সক্রিয় রয়েছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ