শুক্রবার-২৬শে এপ্রিল, ২০১৯ ইং-১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪৮
ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল দুমকিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-১ সাদুল্যাপুরে আগুনে পুড়ে যাওয়া মিজানুর চিকিৱসা করতে হিমশিম খাচ্ছে বরিশাল বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যানদের শপথ গ্রহণ কিশোরগাড়ী ইউনিয়নের করতোয়া নদীর ভাঙনের আশঙ্কায় অর্ধশতাধীক পরিবার গাইবান্ধা জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাখালি বালুয়াহাটে উদ্যোগে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে আনন্দ র‌্যালী

‘জেরুজালেমে ব্রাজিলের দূতাবাস সরানোর সিদ্ধান্ত চূড়ান্ত নয়’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  জেরুজালেমে দূতাবাস সরিয়ে নেয়ার প্রস্তাব বিষয়ে দ্বিধায় রয়েছেন ব্রাজিলের নব নির্বাচিত প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। তবে তার আগে তিনি ট্রাম্পের পথ অনুসরণ করে দূতাবাস জেরুজালেমে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

বোলসোনারো মঙ্গলবার বলেন,ইসরায়েলে ব্রাজিলের দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে সরিয়ে নেয়ার বিতর্কিত পরিকল্পনা থেকে সরে আসতে তিনি প্রস্তুত রয়েছেন। আগামী ১ জানুয়ারি তার দায়িত্ব নেয়ার কথা রয়েছে।

গত সপ্তাহে বোলসোনারো ইসরাইলের অর্থনৈতিক ও প্রযুক্তিক কেন্দ্র তেল আবিব থেকে তাদের দূতাবাস জেরুজালেমে সরিয়ে নেয়ার মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পথ অনুসরণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন।

মঙ্গলবার তিনি তার আগের পরিকল্পনা থেকে সরে আসার ইঙ্গিত দিয়ে বলেন, ইসরাইলের দূতাবাস সরিয়ে নেয়ার ব্যাপারে এখন পর্যন্ত চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী আলোসিও নুনেসের পূর্ব নির্ধারিত মিশর সফর বাতিল করার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কট্টর ডানপন্থী এ রাজনীতিবিদ এসব কথা বলেন।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ