সোমবার,১৯শে নভেম্বর, ২০১৮ ইং,৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৭
কলাপাড়ায় সমাপনী পরীক্ষায় অনপুস্থিত ২৩৩ মির্জাপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা মধ্যপাড়া খনিতে পাথর উৎপাদনে পূর্বের রেকর্ড অতিক্রম ‘নির্বাচন হলেও ১ জানুয়ারি নতুন বই পাবে শিক্ষার্থীরা’ ১শ’৬ কোটি টাকা রাজস্ব আদায় করে চাঁদপুর পাসপোর্ট অফিসের রেকর্ড জাবিতে তীব্র বাস সংকটে চরম ভোগান্তিতে শিক্ষার্থীরা প্রাথমিক ও ইবেতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু

‘জেরুজালেমে ব্রাজিলের দূতাবাস সরানোর সিদ্ধান্ত চূড়ান্ত নয়’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  জেরুজালেমে দূতাবাস সরিয়ে নেয়ার প্রস্তাব বিষয়ে দ্বিধায় রয়েছেন ব্রাজিলের নব নির্বাচিত প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। তবে তার আগে তিনি ট্রাম্পের পথ অনুসরণ করে দূতাবাস জেরুজালেমে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

বোলসোনারো মঙ্গলবার বলেন,ইসরায়েলে ব্রাজিলের দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে সরিয়ে নেয়ার বিতর্কিত পরিকল্পনা থেকে সরে আসতে তিনি প্রস্তুত রয়েছেন। আগামী ১ জানুয়ারি তার দায়িত্ব নেয়ার কথা রয়েছে।

গত সপ্তাহে বোলসোনারো ইসরাইলের অর্থনৈতিক ও প্রযুক্তিক কেন্দ্র তেল আবিব থেকে তাদের দূতাবাস জেরুজালেমে সরিয়ে নেয়ার মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পথ অনুসরণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন।

মঙ্গলবার তিনি তার আগের পরিকল্পনা থেকে সরে আসার ইঙ্গিত দিয়ে বলেন, ইসরাইলের দূতাবাস সরিয়ে নেয়ার ব্যাপারে এখন পর্যন্ত চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী আলোসিও নুনেসের পূর্ব নির্ধারিত মিশর সফর বাতিল করার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কট্টর ডানপন্থী এ রাজনীতিবিদ এসব কথা বলেন।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ