শনিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫৪

আকর্ষণীয় পদে ইসলামী ব্যাংকে কাজের সুযোগ ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারিতে শাবিপ্রবিতে গবেষণা খাতে ২৫ লাখ টাকা দিল পূবালী ব্যাংক পাকিস্তানি অভিনেত্রীর প্রেমে পড়েছেন রণবীর ‘গোলমাল অ্যাগেইনে’র ট্রেইলার প্রকাশ স্ত্রীর চিকিৎসার জন্য অনন্ত জলিলের দ্বারস্থ এফআই মানিক পাকিস্তানের এনবিপি ব্যাংকের দুর্নীতিতে কয়েকজন বাংলাদেশি জড়িত?

জুকারবার্গের কাছে নেইমারের হার!

lnymer_22336       মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:       যেদিন চ্যালেঞ্জটা ছুড়ে ছিলেন, সেদিন মনে করা হয়েছিল মাথাটা বোধহয় তার খারাপ হয়ে গিয়েছে৷ তা না হলে ফুটবলে নেইমারের সঙ্গে ফুটবলের বাইরের কোনো লোক চ্যালেঞ্জ নে?! কিন্তু তিনি মুখে যা বলেন, তা কাজে দেখান সেটা ফের প্রমাণ হয়ে গেল৷ মার্ক জুকারবার্গের কথা বলা হচ্ছে৷ গোটা বিশ্ব যাকে ফেসবুকের জন্মদাতা হিসেবে জানেন৷
চ্যালেঞ্জটা ছিল মাটিতে পড়তে না দেয়ার শর্তে বল লোফালুফি করতে হবে। সুন্দর একটা নামও আছে এই খেলার, ‘কিপি-আপি’। সেই খেলাতেই জুকারবার্গের কাছে হেরে গেলেন ফুটবল মাঠে বলকে নিজের ইচ্ছেমতো কথা বলানো নেইমার।
খেলাটা ফুটবল মাঠে নয়, হয়েছে মোবাইলের স্ক্রিনে। ফেসবুক কয়েক দিন আগে সেখানে ফুটবল নিয়ে একটি গেম ছেড়েছে। আর সেখানেই ফেসবুকের প্রতিষ্ঠাতা জুকারবার্গ নেইমারের সঙ্গে পাল্লা দিয়েছেন। খেলাটিতে মূল কাজ হচ্ছে বল মাটিতে না পড়া পর্যন্ত সেটি লোফালুফি করতে থাকা। আঙুলের স্পর্শে। বল পড়তে না দিয়ে জুকারবার্গ সেই কাজটা টানা ৩৭ বার করতে পেরেছেন।
চ্যালেঞ্জে টেক্কা দিতে পারেননি নেইমার। পা দিয়ে বল লোফালুফির কাজটা হয়তো ঘণ্টার পর ঘণ্টা নির্বিকারভাবে করে যেতে পারতেন ব্রাজিল তারকা, মোবাইলের স্ক্রিনে সেটি করতে পারলেন ২৯ বার! আর ৩৭-২৯ ব্যবধানে জয়ী জুকারবার্গ!
তবে হার মেনে কি আর বসে থাকার মানুষ নেইমার? আর কত মোবাইল স্ক্রিনে খেলবেন, জুকারবার্গকে এবার আসল ফুটবলে ‘কিপি-আপি’র চ্যালেঞ্জ জানালেন। এই ‘লড়াই’য়ে প্রতিদ্বন্দ্বী হিসেবে এনেছেন আরও একজনকে, ফর্মুলা ওয়ান ড্রাইভার লুইস হ্যামিল্টন।
 এবিনিউজ
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ