বৃহস্পতিবার,২০শে জুলাই, ২০১৭ ইং,৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৩২

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে শিশু শ্রম মুক্ত করা হবে ————-শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ৩৫তম বিসিএসে ক্যাডার পদে উত্তীর্ণ ১৫ প্রার্থীকে তলব জিমেইলে ভুলে পাঠানো বার্তা বাতিল করতে চান? সাইবার হয়রানি বেশি হয় ইনস্টাগ্রামে ‘নিউজ ফিড’ যুক্ত করছে গুগল কলাপাড়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।। আসাদ-বিরোধী গেরিলাদের প্রতি সমর্থন বন্ধ করছেন ট্রাম্প

জিআইবিআর আসছেন তাই পার্বতীপুর রেলে উচ্ছেদ অভিযান

pic
সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
উত্তরাঞ্চলে নব নির্মিত পার্বতীপুর-দিনাজপুর ডুয়েল গেজ ও পার্বতীপুর-চিলাহাটি রেলপথসহ গুরুত্বপূর্ন স্থাপনা পরিদর্শনে আসছেন বাংলাদেশ রেলওয়ের সরকারী পরিদর্শক আখতারুজ্জামান হায়দার। আগামী ২১ও ২২ সেপ্টম্বর তিনি পার্বতীপুরে অবস্থান করবেন। তার সফরকে সামনে রেখে নড়ে চড়ে বসেছে পার্বতীপুরের রেলওয়ে প্রশাসন। বিপুল সংখ্যক রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে আজ সোমবার (সেপ্টেম্বর) রেল জংশনের প্রধান ফটকে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রেল কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন পশ্চিম রেলের বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা হাফিজুর রহমান।
পার্বতীপুরের ফিল্ড কানুনগো মনোয়ার হোসেন, সহকারী নির্বাহী প্রকৌশলী আঃ লতিফ, পরিদর্শক (কর্ম) তৌহিদুল ইসলাম, পরিদর্শক (পথ) আহসান হাবিব প্রমুখ। এ সময় পার্বতীপুরের রেল অঙ্গনে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রভাবশালীদের দখলে থাকা বড় বড় অবৈধ স্থাপনা গুলো বাদ রেখে শুধুমাত্র রেলপার্কের নিম্ন আয়ের ক্ষুদ্র ব্যবসায়ীদের ঝুপড়ি দোকান গুলো উচ্ছেদ করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।
তিনি আরো বলেন, পার্বতীপুরের ৯শ একর জমির মধ্যে ৮শ একর জমি অবৈধ দখলে রয়েছে। নির্মান করা হয়েছে দোকান পাটসহ বিভিন্ন অবৈধ স্থাপনা। জিআইবিআর আসবেন বলে স্টেশন ও রেললাইনের আশপাশের কিছু অবৈধ উচ্ছেদ করা হচ্ছে। অভিযানের প্রথম দিনে ৩০টির মতো দোকান সরিয়ে দেওয়া হয়েছে। এ অভিযান ৩ দিন ধরে চলবে বলে তিনি জানান।
পার্বতীপুর স্টেশন মাষ্টার শোভন রায় বলেন, আগামী ২১ও২২ সেপ্টেম্বর বাংলাদেশ রেলওয়ের সরকারী পরিদর্শক পার্বতীপুর-দিনাজপুর ও পার্বতীপুর-চিলাহাটি রেলপথসহ গুরুত্বপূর্ন স্থাপনা পরিদর্শন করবেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ