বুধবার,১৭ই জানুয়ারি, ২০১৮ ইং,৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৪
প্রধানমন্ত্রী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন আগামীকাল বেসরকারি বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে রেলওয়ে কর্মকর্তা নিহত জলঢাকায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু ফুলবাড়ীতে গ্রামবিকাশের উদ্যোগে হতদরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ॥ দিনাজপুরে বুদ্ধি প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে বিজিবি’র শীতবস্ত্র বিতরণ ॥ বিরলে ইজি বাইকের ধাক্কায় বৃদ্ধ নিহত

জামালপুরের ৮ আসামির রায় সোমবার

1468733243_21446মুক্তিনিউজ২৪.কম ডেক্স: একাত্তরের মানবতাবিরোধী অপরাধ মামলায় জামালপুরের ৮ আসামির রায় আগামীকাল সোমবার ঘোষণা করা হবে। আজ রবিবার বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই দিন ধার্য করেন।

আট আসামি হলেন- ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক শরীফ আহাম্মেদ ওরফে শরীফ হোসেন, মো. আশরাফ হোসেন, মো. আব্দুল মান্নান, মো. আব্দুল বারী, হারুন, মো. আবুল হাশেম, অ্যাডভোকেট মো. শামসুল হক এবং এস এম ইউসুফ আলী।

ট্রাইব্যুনালের প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন জানিয়েছেন, মামলাটি আজ কার্যতালিকায় এলে বিচারক রায় ঘোষণার দিন ঠিক করে দেন। এর আগে প্রসিকিউশন ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে গত ১৯ জুন আদালত মামলাটি রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখে।

বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের বিরোধিতায় হত্যা, অপহরণ, আটক, নির্যাতন, লুটপাট ও গুমের মতো মানবতাবিরোধী অপরাধের পাঁচটি অভিযোগ রয়েছে এই আট আসামির বিরুদ্ধে। গত বছর ২৬ অক্টোবর অভিযোগ গঠনের মধ্য দিয়ে এই আটজনের বিচার শুরু করে ট্রাইব্যুনাল। এবিনিউজ

আপনার মতামত লিখুন

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ