বুধবার-২৪শে এপ্রিল, ২০১৯ ইং-১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৫১
চন্দনারানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পূঁজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক দিলিপ চন্দ্র সাহা গাইবান্ধায় মন্দির ভিত্তিক প্রাক-প্রাথমিকের শিক্ষকদের প্রশিক্ষণ গাইবান্ধায় অটোবাইকের ধাক্কায় আহত যুবকের মৃত্যু কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে বসতবাড়ি ও ফসলি জমি ঘেঁষে তিন ফসলি জমিতে ইটভাটা স্থাপন গ্রামীণ জনপদে সুইমিং পুল, রিসোর্ট- বাঘ, হরিন, হাতি, পাখির স্ট্যাচুসহ বিভিন্ন রাইড ও খেলনা বিনোদন প্রেমীদের জন্য ফারিহা গার্ডেন মনির হোসেন.বরিশাল ॥ দক্ষিণাঞ্চলে সড়ক পথে প্রথম সম্মুখ যুদ্ধে শহীদ হন চার মুক্তিযোদ্ধা বরিশালে বোরো ধানের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের

জাপানের এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রশান্ত মহাসাগরে জাপানের একটি এফ-৩৫ স্টিলথ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার বিমানটি নিখোঁজের পর বুধবার এর ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গেছে। জাপানের সামরিক কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটির পাইলট এখনো নিখোঁজ আছে। সাগরে খোঁজ অভিযান চালানোর সময় বিমানটি ধ্বংসাবশেষের অংশ পাওয়া যায়।

এক বছরেরও কম সময়ের আগের তৈরি বিমানটির কীভাবে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে এবং কীভাবে এটি ধ্বংস হয়েছে সে ব্যাপারে কোনো তথ্য এখনো জানা যায়নি। বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৭টা ২৭ মিনিটে যুদ্ধবিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এটি জাপানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মিসাওয়া থেকে ১৩৫ কিলোমিটার উড়ে এসেছিল। মিসাওয়া বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিটের মাথায় এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। জাপানের সরকারি সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, এর আগে বিমানটির কোনো সমস্যার কথা জানা যায়নি। ৪০ বছরের পাইলটের খোঁজে উদ্ধারকারী দল কাজ করছে। পুরনো এফ-৪ সিরিজের যুদ্ধবিমানের স্থলাভিষিক্ত করতে ৯ কোটি মার্কিন ডলার খরচ করে এফ-৩৫ বিমান কিনেছে জাপান। প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়া জানিয়েছেন, এ ঘটনার পর বাকি ১২টি এফ-৩৫ যুদ্ধবিমান মিসাওয়া ঘাঁটিতে সাময়িকভাবে গ্রাউন্ডেড করা হয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ