রবিবার,২৪শে জুন, ২০১৮ ইং,১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৫০
অরবিন্দ শিশু হাসপাতাল পরিদর্শন ও মত বিনিময় সভায় অতিরিক্ত সচিব স্বাস্থ্য সেবাই হচ্ছে মানবতার পরম ধর্ম লালপুরে আওয়ামীলীগের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সৈয়দপুরে বজ্রপাতে ৩টি গরুর মৃত্যু ঃ ১ জন আহত সাদুল্যাপুরে মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন সাড়ে ছয়’শ মা নাটোরে বাঁশ বাগান থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার গোবিন্দগঞ্জে ১০৫ পিস ইয়াবা সহ মাদক গ্রেফতার করেছে ডিবি পুলিশ সরকারি চাকরিতে ৬,১১,১৮৪টি পদ সৃষ্টি করা হয়েছে

জানেন, এই বলি নায়িকারা পড়াশোনাতেও তুখোড়?

7 months ago , বিভাগ : বিনোদন,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ১. কারিনা কাপূর: মুম্বাইয়ের মিঠিবাই কলেজ থেকে কমার্স নিয়ে স্নাতক পাশ করে করিনা পাড়ি দেন মার্কিন মুলুকে। হার্ভার্ড সামার স্কুল থেকে মাইক্রোকম্পিউটার নিয়ে তিন মাসের কোর্স করেন।

জানা যায়, আইন নিয়ে পড়ার ইচ্ছা ছিল কারিনার। দেশে ফিরে মুম্বাই ল’ কলেজে পড়াশোনাও শুরু করেছিলেন তিনি।

২. সোহা আলি খান : এই বলিউড ডিভা শুধু অভিনয় নয়, পড়াশোনাতেও তুখোড়? অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বালিওল কলেজ থেকে ইতিহাস নিয়ে পড়াশোনা করেছেন সোহা। পরে লন্ডন স্কুল অব ইকনমিক্স থেকে ইন্টারন্যাশনাল রিলেশন নিয়ে মাস্টার্স করেন।

৩. শ্রুতি হাসন : মুম্বাইয়ের সেন্ট অ্যান্ড্রিউ কলেজ থেকে মনোবিজ্ঞান নিয়ে স্নাতক করেন শ্রুতি। ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি গানবাজনাতেও সমান আগ্রহ ছিল তাঁর। ক্যালিফোর্নিয়ার মিউজিসিয়ান ইনস্টিটিউট থেকে সঙ্গীত নিয়ে মাস্টার্সও করেছেন তিনি।

৪. প্রীতি জিন্টা : মনোবিজ্ঞানী হওয়ার ইচ্ছা ছিল প্রীতির? ইংরাজিতে স্নাতকোত্তর করার পর অপরাধ বিজ্ঞান নিয়ে মাস্টার্স করেছেন তিনি।

৫. বিদ্যা বালন : সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে সমাজবিজ্ঞান নিয়ে স্নাতক করেন বিদ্যা।

পরে মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্সও করেন তিনি।

৬. সোনম কাপূর: সিঙ্গাপুরের ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ থেকে ‘থিয়েটার অ্যান্ড আর্টস’ নিয়ে পড়াশোনা করেছেন সোনম। পরে মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি এবং রাষ্ট্রবিজ্ঞান নিয়ে কোর্সও করেন তিনি।

৭.আমিশা পটেল : স্কুলে বরাবরই প্রথম হতেন আমিশা। জানা যায়, দু’বছর বায়ো-জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ের কোর্স করেন তিনি। তারপর অর্থনীতি নিয়ে পড়াশোনা শুরু করেন। ম্যাসাচুসেটসের টাফস বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্বর্ণপদক পেয়েছেন আমিশা।     সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ