সোমবার,১০ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৪৬
লালমনিরহাটে ১৬ সংসদ প্রার্থী এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন পিরোজপুরে গলায় ফাঁস দেয়া অনার্স পড়ুয়া ছাত্রের রহশ্যজনক মৃত্যু : লাশ উদ্ধার ডোমারে সংসদ নির্বাচন উপলক্ষ্যে আনসার ও ভিডিপি’র বিশেষ ব্রিফিং। ফুলবাড়ীতে আন্তর্জাতিক দলিত জনগোষ্ঠির আবাসন সমস্য নিরসনে মানববন্ধন অনুষ্ঠিত॥ পালিত হচ্ছে জাতীয় ভ্যাট দিবস বিশ্বনাথ মুক্ত দিবস আজ পালিত হচ্ছে বিশ্ব মানবাধিকার দিবস

জাতীয় ঈদগাহ প্রস্তুত, বজ্র প্রতিরোধক দণ্ড স্থাপন

ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) একসঙ্গে লাখো মুসল্লির ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা রেখে জাতীয় ঈদগাহ ময়দানের সব রকম প্রস্তুতি শেষ করেছে। গত বছরের মতো এবারও বজ্রপাত ঠেকাতে ময়দানে স্থাপন করা হয়েছে বজ্র প্রতিরোধক দণ্ড।

চাঁদ দেখা সাপেক্ষে ১৬ জুন সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

মেয়র বলেন, চাঁদ দেখা সাপেক্ষে ১৬ জুন সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এজন্য যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

কম-বেশি এক লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। মহিলা মুসল্লিদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে জানিয়ে তিনি বলেন, কম-বেশি ৫ হাজার মহিলা মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

সাঈদ খোকন বলেন, ঈদগাহে অযুর করতে পর্যাপ্ত  ব্যবস্থা থাকবে। পানযোগ্য পানিসহ থাকবে পর্যাপ্ত টয়লেট। ঈদগাহে মুসল্লিদের জরুরি স্বাস্থ্যসেবায় মেডিকেল টিম প্রস্তুত থাকবে। সার্বক্ষণিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে এবং জেনারেটর স্ট্যান্ডবাই থাকবে।

ঈদগাহে সার্বিক নিরাপত্তায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা থাকবে। এজন্য র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থাকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটলে পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে।

মেয়র বলেন, যদি আবহাওয়ার কারণে কোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতি তৈরি হয়; তাহলে ঈদের প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ