শুক্রবার,২০শে অক্টোবর, ২০১৭ ইং,৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫৯

এক ব্যাক্তির সর্বোচ্চ ২০টি সিম নিতে পারবে ॥ তারানা হালিম প্রতিটি ইউনিয়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে শেখ হাসিনার প্রশংসায় মার্কিন সিনেটররা পদোন্নতি পেয়ে ডিআইজি হলেন শৈলকুপার কৃতি সন্তান শাহাবুদ্দিন আহমেদ শৈলকুপা মহিলা ডিগ্রী কলেজে স্মরণসভা অনুষ্ঠিত শৈলকুপায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ধনী কোচদের কাতারে হাথুরুসিংহে

জাতীয় ভাবে খুতবা রচনা হবে প্রতি সপ্তাহে

file (6)                                     মুক্তিনিউজ ২৪.কম ডেস্ক:  সাম্প্রতিক জঙ্গি হামলার প্রেক্ষাপটে ইসলামিক ফাউন্ডেশন দেশব্যাপী প্রতি সপ্তাহে জাতীয় ভাবে খুতবা রচনা করবে। এ ছাড়া আলাপে বসছেন ইমাম, ধর্মীয় ব্যক্তিত্ব ও শিক্ষা প্রতিষ্ঠানের ধর্ম শিক্ষকদের সাথে।
প্রচারণার অংশ হিসেবে আজ মসজিদের ইমামদের সাথে সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী, ইসলামিক ফাউন্ডেশন ও অন্যান্য কর্তৃপক্ষ মিলিত হবেন বায়তুল মোকাররম মসজিদে।

ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল জানান, ৫১৫টি স্পটে গত পনেরো দিনে সভা করেছি যার সমাপ্তি হবে আজকের সভার মধ্য দিয়ে। এ সভায় খুতবা সহ নানা বিষয় আসবে আলোচনায়।

প্রসঙ্গত সাম্প্রতিক সময়ে খুতবা নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের একটি সিদ্ধান্ত নিয়ে আলোচনা হচ্ছে নানা মহলে। আফজাল বলেন সারা বিশ্বের মুসলিম দেশগুলো জাতীয় ভাবে খুতবা রচনা করা হয়।

তিনি আরও জানান, কোরান হাদিসের আলোকে আমরা জাতীয় মসজিদের খুতবা রচনা করবো প্রতি সপ্তাহে। সবাইকে উদ্বুদ্ধ করবো যেন তারা এটা দেখেন। তার মতে যারা এটা নিয়ে বিতর্ক করছে তারা সেটা করছেন রাজনীতির জন্য। তবে এটি কারও ওপর চাপিয়ে দেয়া হচ্ছেনা।

তিনি আরও বলেন, দেশে প্রায় তিন লাখ মসজিদ আছে। তাদের কাছে খুতবা পৌঁছিয়ে দেয়া হবে। আগামী তিন সপ্তাহের খুতবা পাঠানো হয়েছে এবং পরে বই আকারে মসজিদে মসজিদে পাঠানো হবে।এবিনিউজ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ