সোমবার,১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং,৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:১৫
চাকরি দেবে ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল নিয়োগ দেবে অক্সফাম, বেতন ৫৬,০০০ টাকা চাকরির সুযোগ জেনারেল ফার্মাসিউটিক্যালসে নিয়োগ দেবে পলমাল গ্রুপ, বেতন ১৬ হাজার টাকা নতুনদের নিয়োগ দেবে আইডিএলসি ফাইন্যান্স, বেতন ৬৫,০০০ টাকা সিয়ামের স্ত্রী কে এই অবন্তী? যে কারণে র‌্যাপ সঙ্গীতের ওপর ক্ষেপেছেন পুতিন

“জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়”

রবিউল ইসলাম রাজ,জলঢাকা (নীলফামারী)।
নীলফামারীর জলঢাকায় সারাদেশের ন্যায় প্রাইমারী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা গত রোববার শুরু হয়েছে। এ দিনে অনুপস্থিত ছিলো ৮২৮ জন পরীক্ষার্থী। শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারে উপজেলার ১৬টি কেন্দ্রে প্রাইমারী শাখা থেকে ৮ হাজার ৭ শত ৯২ জন এবং ইবতেদায়ী শাখা থেকে ১ হাজার ১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে।
মঙ্গলবার পরীক্ষা কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়,উপজেলার প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষার ৩ নং কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়।এই কেন্দ্রে প্রাইমারী শাখার ৩ শত ৪১ জনের মধ্যে অনুপস্থিত ২৬ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ীতে ২৯ জনের মধ্যে ৪ জন অনুপস্থিত ছিলো বলে নিশ্চিত করেন কেন্দ্র সচিব আনিচুর রহমান টিপু। এ কেন্দ্রের ট্যাগ অফিসার উপজেলা কৃষি অফিসার মীর হাসান আল বান্না বলেন,এ রকম প্রত্যন্ত এলাকায় পরীক্ষা কেন্দ্র করায় পরীক্ষার্থীদের সুবিধা হয়েছে। শিক্ষার এটাও একটা অর্জন। কেন্দ্র সুপারভাইজার ছিলেন নুরুজ্জামান,সহ সুপারভাইজার ছিলেন সুলতান হোসেন। অপরদিকে,গোলমুন্ডা বিএল হাই স্কুল কেন্দ্রের পরীক্ষা গোলেমালে হচ্ছে। পরীক্ষা কেন্দ্রের ভীতরে কিন্ডার গার্ডেন স্কুলের সাইনবোর্ড লক্ষ করা যায়। কেন্দ্র সচিব আব্দুল মান্নান দায়িত্বহীনতার পরিচয়ে তথ্য দিতে অপারকতা দেখায় এবং বলেন,অফিস থেকে বাধা নিষেধ আছে। আমি কোন তথ্য দিতে পারবো না। আপনারা যা পারেন করেন।এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বলেন,তথ্য বিষয়ে কোন বাধা নিষেধ নেই।পরীক্ষা শান্তিপূর্ণভাবে হচ্ছে।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ