বুধবার,২২শে নভেম্বর, ২০১৭ ইং,৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৩৭
আপনার NID ব্যবহার করে মোট কতগুলো সিমকার্ড কেনা হয়েছে, জানেন কি? জেনে নিন ‘দুধের মতো’ সাদা কুমির, রহস্য কী? লেবাননে ফিরেছেন পদত্যাগের ঘোষণা দেওয়া হারিরি সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে দস্যু গামা’ নিহত আমেরিকান দূতাবাস বৃহস্পতিবার বন্ধ থাকবে ফুড পান্ডায় ব্র্যান্ড প্রোমোটোর ও এরিয়া ম্যানেজার প্রয়োজন বাগেরাহাটে ১হাজার পিচ ইয়াবা সহ আটক-২

জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তির ‘ডি’ ইউনিটের পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়সহ মোট ১২টি কেন্দ্রে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এবার জবির ‘ডি’ ইউনিটে ৫৮০টি আসনের বিপরীতে ২৮ হাজার ৭৪৯টি ফরম তোলা হয়েছে। সেই হিসেবে প্রতিটি আসনের বিপরীতে প্রায় ৫০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে গিয়ে আসন নিতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে সব কেন্দ্রের ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো ভর্তিচ্ছু পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর, ইলেক্ট্রনিক ঘড়ি ও অন্য যেকোনো ইলেকট্রিনিক ডিভাইস সঙ্গে আনা যাবে না। পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে।

তবে ধর্মীয় অনুশাসন মেনে যাঁরা পোশাক পরবে, তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারেন তা বিশেষ নজরদারিতে থাকবে।

এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না। পরীক্ষা দিলে তার উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে। ভর্তিচ্ছুকে প্রিন্টকরা দুই কপি প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কেউ পরীক্ষা দিতে পারবে না।

জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, ৪০০০০১ থেকে ৪০৭৪৫৮ পর্যন্ত ও ৪২৯০০১ থেকে ৪২৯০১৫ পর্যন্ত  রোলধারীরা জবিতে, ৪০৭৪৫৯ থেকে ৪০৮৫৫৮ পর্যন্ত ঢাকা গভর্নমেন্ট মুসলিম হাই স্কুলে (লক্ষ্মীবাজার, ঢাকা), ৪০৮৫৫৯ থেকে ৪০৯৫৭৫ পর্যন্ত বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলাবাজার, ঢাকা), ৪০৯৫৭৬ থেকে ৪১০৭৭৫ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাট, ঢাকা), ৪১০৭৭৬ থেকে ৪১২৭৩৪ পর্যন্ত গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে (ঢাকা কলেজের উত্তর পার্শ্বে, ধানমণ্ডি, ঢাকা), ৪১২৭৩৫ থেকে ৪১৪৮৩৪ পর্যন্ত শেখ বোরহানুদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজে (নাজিম উদ্দিন রোড, ঢাকা), ৪১৪৮৩৫ থেকে ৪১৬৪৩৪ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে (ফুলার রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়), ৪১৬৪৩৫ থেকে ৪১৮১৩৪ পর্যন্ত ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজে (বুয়েট ক্যাম্পাস, ঢাকা), ৪১৮১৩৫ থেকে ৪১৯৮৩৪ পর্যন্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজে (আইইআর ঢাকা বিশ্ববিদ্যালয়), ৪১৯৮৩৫ থেকে ৪২৩১৩৪ পর্যন্ত উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে (কাকরাইল, ঢাকা), ৪২৩১৩৫ থেকে ৪২৫৩৩৪ পর্যন্ত আইডিয়াল কলেজে (সেন্ট্রাল রোড, ধানমণ্ডি, ঢাকা) এবং ৪২৫৩৩৫ থেকে ৪২৮৭৩৪ পর্যন্ত রোলধারীদের পরীক্ষা বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে (বক্শি বাজার, ঢাকা) অনুষ্ঠিত হবে।

‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জবির ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info) পাওয়া যাবে।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ