রবিবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১৬
খুলনায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক ৯ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষক আটক লালমনিরহাট ইজতেমার আখেরি মুনাজাতে লক্ষাধীক ধর্মপ্রাণ মানুষের ঢল আজ মহানায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী অনার্স ৪র্থ বর্ষের ফলাফল প্রকাশ ‘বাঁচাও বাঁচাও’ বলছিলাম, কারণ আমি ডুবে যাচ্ছিলাম!

জঙ্গি মূলোৎপাটনে খুবি শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচি

2 years ago , বিভাগ : শিক্ষা,
DSC04542
খুবি প্রতিনিধিঃ-
রাজধানীর গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় বর্বরোচিত জঙ্গি হামলা এবং বিভিন্ন স্থানে ধর্মান্ধ মৌলবাদী ও জঙ্গি গোষ্ঠীর অপতথপরতা বন্ধের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এক অবস্থান কর্মসূচি পালন করেছে। আজ বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরে এ কর্মসূচি পালন করে।
 শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহেমেদ আহসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন৭১ এবং ৯০ সালে এদেশের মানুষ অপশক্তির বিরুদ্ধে যেভাবে ঐক্যবদ্ধ হয়েছিলো সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধেও তেমনি ঐক্যবদ্ধ হবেন।  তিনি আরও বলেন, সত্যিকার অর্থে জঙ্গীবাদ রুখতে হলে আগে ঘরের জঙ্গীবাদ, প্রতিষ্ঠানের জঙ্গীবাদ চিহ্নিত করতে হবে। সন্ত্রাস ও জঙ্গীবাদের সাথে এ বিশ্ববিদ্যালয়ের কারও সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও উপাচার্য হুশিয়ার করে দেন। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহেমেদ আহসানুজ্জামান বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমরা অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে চাই। আমাদের বিশ্ববিদ্যালয়,আমাদের দেশ এসব কার্মকান্ড থেকে সম্পূর্ণ মুক্ত থাকবে সেটাই আমাদের প্রত্যাশা। তিনি আরও বলেন,বাংলাদেশে আগে এ ধরনের ঘটনা ঘটেনি। একদিনে এ অবস্থা সৃষ্টি হয়নি। এর কারণ বিশ্লেষণ করতে হবে। অবস্থান কর্মসূচি সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। এ সময় সমিতির সদস্যবৃন্দসহ সাধারণ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ