সোমবার,২৩শে অক্টোবর, ২০১৭ ইং,৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৫৮

উদ্বিগ্ন ভারত, রোহিঙ্গাদের ফেরত নিতেই হবে: সুষমা পাঁচবিবির আটাপাড়া সীমান্তে সাড়ে ৬ লাখ টাকাসহ তালিকাভূক্ত হুন্ডি ব্যাবসায়ী আটক ফুলবাড়ীতে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” পালিত ॥ স্ত্রীর অধিকার পেতে চাই : মিলা ফকিরহাটে অবিরাম বৃষ্টির ফলে শত শত পরিবার সহ কৃষি জমি পানিতে নিমজ্জিত সংস্কারের অভাবে দুমকির এলজিইডির ফুট ব্রিজটি এখন মরণ ফাঁদ ॥ চিরিরবন্দরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত

চ্যাম্পিয়ন্স ট্রফির ‘সেই বাংলাদেশকে’ মনে রেখেছে আফ্রিকা

মুক্তিনিউজ24.কম ডেস্ক: টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ। কিন্তু তাতে কি? ওয়ানডে সিরিজে টাইগারদের মোটেও হালকা ভাবে নিচ্ছে না দক্ষিণ আফ্রিকা। অনুশীলন শেষ করে মিডিয়ার সামনে এমনটাই জানালেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। তার মতে, বাংলাদেশকে হালকা করে নিলেই ভুগতে হবে আফ্রিকাকে; আর তাই টাইগারদের মোটেও সহজ প্রতিপক্ষ হিসেবে নিচ্ছেন না তাহির।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেফিফাইনালে খেলছিল বাংলাদেশ। সেবার টাইগারদের গর্জন শুনেছিল পুরো ক্রিকেট বিশ্ব। তাহিরের মনেও গেঁথে আছে টাইগারদের সেই পারফর্মেন্স। তবে নিজেদের ব্যাপারেও আত্মবিশ্বাসী তিনি।

মিডিয়াকে জানালেন, “ওয়ানডেতে বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ। তারা সেটা চ্যাম্পিয়ন্স ট্রফিতেই প্রমাণ করেছে। তারা সেখানে সেমিফাইনাল খেলেছে। তাদের সহজ প্রতিপক্ষ মনে করার কোনও কারণই নেই। এটা আন্তর্জাতিক ক্রিকেট। সে অনুযায়ী আমাদের নিজেদের প্রস্তুত করতে হবে। আর নিজেদের সেরাটা খেলতে হবে। আমার মনে হয় শেষ ২-৩ বছরে আমরা যেভাবে খেলছি, তাতে আমরা যে কাউকে হারাতে পারি। কিন্তু এই ম্যাচটা এই সিজনের প্রথম ম্যাচ। তাই মনোযোগ দিয়েই খেলতে হবে।”

এদিকে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে ঘিরে কঠোর অনুশীলন শুরু করেছে দক্ষিণ আফ্রিকা দল- এমনটাই জানালেন ইমরান তাহির। বাংলাদেশ দলকে ‘কঠিন প্রতিপক্ষ’ উল্লেখ করে তিনি জানান, “আমরা ওয়ানডে সিরিজ জিততে চাই। তাই এই সিরিজকে সামনে রেখে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। আমরা একটি কঠিন প্রতিপক্ষের মোকাবেলা করছি, যাদের চাইলেই হারানো সম্ভব না। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুত এবং চেষ্টা করবো জিততে।”

উল্লেখ্য, আগামী রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের বাকী দুইটি ওয়ানডে ১৮ ও ২২ই অক্টোবর অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২ টায়।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ