মঙ্গলবার,২২শে জানুয়ারি, ২০১৯ ইং,৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৪৭
“জলঢাকায় অফিস চলাকালীন দেয়ালে কাপড় শুকানো,কক্ষে তালা ও বাহিরে জাতীয় পতাকা উড়ছে” লালপুরে পৌর কাউন্সিলর জামিরুলের দাফন সম্পন্ন, শোকাহত এলাকা ৩০ ডিসেম্বরের নির্বাচন কোনো নির্বাচন হয়নি – লালমনিরহাটে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল জেলা হাসপাতালের ৪০ শতাংশ চিকিৎসকই অনুপস্থিত : দুদক ৫০ হাজার পুলিশ নিয়োগের নির্দেশ প্রধানমন্ত্রীর বিআরটিএ’র স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি মার্কেটিং এক্সিকিউটিভ নিয়োগ দেবে এসিআই

চৌহালীতে গ্রামীণ মেঠোপথ আলোকিত হচ্ছে সৌরবিদ্যুতে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সিরাজগঞ্জের চৌহালী উপজেলার গ্রাম-গঞ্জে পৌঁছে গেছে বিদ্যুৎ। গ্রামীণ মেঠোপথে যোগ হয়েছে সোলার সিস্টেম। ফলে গ্রামের কাঁচা-পাকা সড়ক এর মোড়, বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, কবরস্থান ছাড়াও এলাকার গুরুত্বপুর্ণ স্থানে পৌঁছে যাচ্ছে সৌরবিদ্যুতের আলো।

গোটা চেৌহালী একসময় ছিল বিদ্যুত্হীন গ্রাম, রাতে গ্রামের মেঠোপথ ছিল অন্ধকারাচ্ছন্ন। অন্ধকারে পথ চলতে গা শিউরে উঠত। পাড়া মহল্লঅ ছিল ভূতুড়ে। সন্ধ্যা হলেই রাস্তায় দেখা মিলত না কোনো মানুষের। এখন গ্রামের সে চিত্র পাল্টাতে শুরু করেছে। গ্রামের মেঠোপথ, কবরস্থান, মসজিদ, মন্দির, শিক্ষা অঙ্গন ও অফিসপাড়ায় এখন রাতে সৌরবিদ্যুতের আলোয় আলোকিত হয়ে উঠছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ