সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:২৭
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক বিজয় কাভার্ড ভ্যানচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত রুশ বিমান বিধ্বস্ত : ইরানকে দায়ী করেছে ইসরায়েল নিউ ইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টেস্টে পাস না করলে মূল বোর্ড পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ নেই ভোরের দর্পনে রিপোর্ট হওয়ার পড়ে নড়ে চড়ে বসলেন জেলা শিক্ষা কর্মকর্তা লালমনিরহাটে গুলিবিদ্ধ অবস্থায় মাদক বিক্রেতা আটক

চীনের শীর্ষ ধনী হলেন সোশ্যাল মিডিয়া ব্যবসায়ী মা হুয়াতেং

7 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এবার চীনের শীর্ষ ধনী হলেন মা হুয়াতেং। তিনি টেনসেন্ট নামে একটি প্রতিষ্ঠানের চিফ এক্সিকিউটিভ অফিসার। প্রতিষ্ঠানটি সামাজিক যোগাযোগমাধ্যম, চ্যাট অ্যাপ ও ভিডিও গেমসের ব্যবসা করে।

সম্প্রতি বিশ্বের বিলিয়নেয়ারদের তালিকা প্রকাশ করেছে চীনভিত্তিক ম্যাগাজিন হুরান রিপোর্ট। এতে চীনের শীর্ষ ধনী হয়েছেন মা হুয়াতেং।

মা হুয়াতেং নামে এ ধনকুবেরের সম্পদের পরিমাণ ৪৭ বিলিয়ন ডলার।

তার টেনসেন্ট নামে প্রতিষ্ঠানটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। তার সম্পদের তালিকায় এ কোম্পানির অবদানই সবচেয়ে বেশি। প্রতিষ্ঠানটি গত বছর ১০০% বৃদ্ধি পেয়েছে।

টেনসেন্টের বাজারমূল্য ৫৬০ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। এমনকি এ প্রতিষ্ঠানের ‘মার্কেট ভ্যালু’ ফেসবুকের চেয়েও বেশি বলে জানিয়েছে সিএনএন।

সম্পদের দিক দিয়ে অবশ্য ফেসবুক সিইও মার্ক জাকারবার্গের তুলনায় পিছিয়ে রয়েছেন মা হুয়াতেং।

বিশ্বের শীর্ষ ধনী বর্তমানে জেফ বেজোস। তার পর রয়েছেন বিল গেটস ও ওয়ারেন বাফেট। এ তালিকায় বিশ্বের ১৫ তম ধনী হয়েছেন মা হুয়াতেং।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ