শনিবার,২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:০৭
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

চিরিরবন্দরে গাছের ডালে কলসি বেঁধে পাখির অভয়াশ্রম তৈরি

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর(দিনাজপুর)প্রতিনিধি:
বন্যকুলের নিরীহ ছোট প্রাণী পাখিদের জন্যও একটা নিরাপদ বাসস্থান থাকা প্রয়োজন। তাই পাখিদের জন্য গড়ে তোলা হচ্ছে নিরাপদ অভয়াশ্রম। আজ মঙ্গলবার সকালে চিরিরবন্দর উপজেলা চত্বরে গাছের ডালে ডালে কলসি দিয়ে পাখিদের অভয়াশ্রম তৈরির এ মহতী উদ্যোগের উদ্বোধন করেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী।

চিরিরবন্দর উপজলা প্রশাসনের সহযোগিতায় ও সৈয়দপুরের সেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের একদল তরুন প্রানের সেচ্ছাশ্রমে উপজেলা চত্বর ও ভূমি অফিস চত্বরের প্রায় তিন একর জমিতে বড় বড় গাছের ডালে কলসি বাঁধা হয়েছে। এসব কলসির মধ্যে নিরীহ প্রাণী পাখিরা দিনে ও রাতে নিরাপদে বসবাস করতে পারবে। এমন উদ্যোগের বিষয়ে চিরিরবন্দর উপজলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী জানান, সরকারি ভাবে পাখি শিকার নিষিদ্ধ। তার পরও কিছু অসৎ মানুষ পাখি নিধন করে থাকে। উপজেলা পরিষদের ও ভুমি অফিসের জায়গাটি ছায়া শীতল স্থান হওয়ায় সেখানে অনেক প্রজাতির পাখির আনাগোনা। তাই ওই স্থানটিকে পাখিদের জন্য একটি অভয়াশ্রম করতে চিরিরবন্দর উপজেলা প্রশাসন ও সেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের সেচ্ছাশ্রমে গাছে কলসি বেঁধে বাসস্থান তৈরি করা হয়েছে। তিনি আরও বলেন, পর্যায়ক্রমে চিরিরবন্দরে আরও অনেক স্থানেই পাখিদের জন্য এমন অভয়াশ্রম তৈরি করা হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ