বৃহস্পতিবার-২১শে মার্চ, ২০১৯ ইং-৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫০
পার্বতীপুরের বড়পুকুরিয়ায় কয়লা উত্তোলন বন্ধ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল ২৬শে মার্চ সারা দেশে একযোগে জাতীয় সংগীত তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না ঢাকায় নিয়োগ দেবে আম্বার গ্রুপ চাকরির সুযোগ দেবে নোভারটিস বাংলাদেশ নিয়োগ দেবে ইন্টারকন্টিনেন্টাল, ঢাকা

চালু হল মাস্টারকার্ড থেকে সরাসরি বিকাশে টাকা পাঠানোর সুবিধা

1 week ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এখন বাংলাদেশে ইস্যুকৃত মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট, প্রিপেইড কার্ড থেকে যেকোন সময়, যেকোন স্থান থেকে সরাসরি বিকাশ একাউন্টে টাকা পাঠানো যাচ্ছে। এক্ষেত্রে তাৎক্ষণিক ও নিরাপদ ট্রান্সফার নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে ব্যবহৃত হচ্ছে।

সোমবার রাজধানীর একটি হোটেলে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ, মাস্টারকার্ড এবং সাউথইস্ট ব্যাংক যৌথভাবে এক অনুষ্ঠানে এই সেবা উদ্বোধন করে। এখন থেকে এই সেবার মাধ্যমে বিকাশ গ্রাহকরা নিজের একাউন্টে অথবা অন্য যেকোন বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ক্যাশ-ইন সীমা প্রযোজ্য হবে।
টাকা পাঠাতে বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ নির্বাচন করতে হবে। এরপর বিকাশ একাউন্টের তথ্য দিতে হবে। পরবর্তী ধাপে মাস্টারকার্ডের তথ্য দেয়া হলে গ্রাহক তার মোবাইল নম্বরে একটি ওয়ান-টাইম-পাসওর্য়াড (ওটিপি) পাবেন। ওটিপি প্রবেশ করিয়ে টাকা পাঠানোর প্রক্রিয়া শেষ করতে হবে।

বিকাশ একাউন্টে সার্বক্ষণিক, দ্রুত, নিরাপদ এবং ঝামেলাবিহীন টাকা সংযুক্ত করার সেবা নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ের সাথে বিকাশ অ্যাপ সংযুক্ত করা হয়েছে। নিরবিচ্ছিন্ন এই সেবার কল্যাণে যেকোন ধরনের মাস্টারকার্ড থেকেই এখন কয়েকটি ক্লিকেই বিকাশ একাউন্টে টাকা ক্যাশ-ইন হয়ে যাবে।

প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেবাটি উদ্বোধন করেন। বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) কামাল কাদীর, সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এম কামাল হোসেন এবং মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল সহ প্রতিষ্ঠানগুলোর উর্দ্ধতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, ক্যাশলেস সোসাইটি তৈরির যাত্রায় মাস্টারকার্ড থেকে বিকাশে ফান্ড ট্রান্সফারের সুবিধা একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। ‘লাস্ট মাইল সল্যুসন্স প্রোভাইডার’ হিসেবে বিকাশকে ব্যবহার করে মাস্টারকার্ড এবং ব্যাংকগুলো বাংলাদেশের সাধারণ মানুষের জন্য আরো উপযোগী ও কার্যকর সেবা সংযুক্ত করতে পারবে।

সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর কামাল হোসেন বলেন, সাউথইস্ট ব্যাংক অত্যাধুনিক প্রযুক্তিগত সক্ষমতা নিয়ে ব্যাংকিং সেবা দিচ্ছে। সাউথইস্ট ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে কার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফার সেবা চালু হল, আশা করছি খুব শীঘ্রই বিকাশ থেকে কার্ডে টাকা ট্রান্সফার সেবা চালু হবে।

মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার, সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “মাস্টারকার্ড আরো নতুন একটি সেবা সংযুক্ত করতে পেরে আমরা খুবই আনন্দিত। ক্যাশলেস সোসাইটি বিনির্মানে যুগ যুগ ধরে কাজ করে চলেছে মাস্টারকার্ড। কার্ড থেকে বাংলাদেশের এমএফএস এ টাকা পাঠানোর এই প্রক্রিয়ায় বিকাশের সাথে আমাদের যাত্রা সত্যিকার অর্থেই একটা যুগান্তকারী সুচনা। আমাদের বিশ্বাস এই পদক্ষেপের ফলে এমএফএসের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের মানুষের মধ্যে কার্ড গ্রহণের প্রবণতা আরো বাড়বে।”

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ