বৃহস্পতিবার,১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং,৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৪১
অবকাঠামো ও জ্বালানি খাতে ফরাসি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর পার্বতীপুরে শিক্ষক সমিতির ত্রিবার্ষিক কাউন্সিল সম্পন্ন সৈয়দপুরে স্কুল মাঠে পাথড় ও পিচ গলানো হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ৪৫ শ্রমিক পুরস্কৃত এবার হাইকোর্টে ক্ষমা চাইলেন লক্ষ্মীপুরের সেই এডিসি মগবাজারে গ্যাসের আগুনে দগ্ধ ৩ সেলুনকর্মী তাঁরা এলেন ‘ম্যাজিস্ট্রেট’ হয়ে, গেলেন আসামি হয়ে

চবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে আলোচনা অনুষ্ঠিত

2 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ‘কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য’ প্রতিপাদ্য সামনে রেখে গতকাল ১০ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উদযাপিত হয়েছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০১৭। দিবসটি উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচির উদ্বোধন করেন চবির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার চৌধুরী। পরে একটি শোভাযাত্রা চবির বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু করে বিভিন্ন অনুষদ হয়ে জীববিজ্ঞান বিভাগে এসে শেষ হয়। বেলা ১১টায় জীব অনুষদ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বর্তমান বিশ্বে মানসিক সমস্যার বিভিন্ন দিক তুলে ধরেন এবং মানসিক সমস্যা সমাধানে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতার পরামর্শ দেন।

আলোচনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখান উদ্দীন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব এডুকেশন অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজির ডিরেক্টর লিপি গ্লোরিয়া রোজারিও।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মনোবিজ্ঞান বিভাগের সভাপতি লাইলুন নাহার এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাবিহা সুলতানা।

আলোচনা শেষে আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী সৌমিত্র ঘোষ।

এ ছাড়া লিপি গ্লোরিয়া রোজারিও ও মোস্তফা কামাল দুটি কর্মশালা পরিচালনা করেন এবং মনোবিজ্ঞান বিভাগের মাস্টাস ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের দিয়ে বিভিন্ন সাইকোলজিক্যাল টেস্ট করানো হয়।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ