মঙ্গলবার,১১ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫৫
৩০ ডিসেম্বর সবাই নৌকায় ভোট দেব : সাকিব ৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ প্রত্যাহার প্রধানমন্ত্রী নির্বাচনি প্রচারণা শুরু করবেন বুধবার ছাতকে দুর্নীতি বিরোধী সমাবেশ ও মানববন্ধন ছাতকে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সংসদ নির্বাচন: মার্কা পেয়ে প্রচারে প্রার্থীরা ফুলবাড়ী থানায় “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত ॥

ঘরোয়া লিগে মাশরাফি মানেই শিরোপা

8 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশের ঘরোয়া লিগগুলোতে একটি প্রবাদের মত বাক্য প্রায় প্রতিষ্ঠিত হয়ে গেছে, ‘শিরোপা জিততে চাও? মাশরাফিকে দলে নাও’। বেশ কয়েকবার আন্তর্জাতিক ক্রিকেটে শিরোপার কাছাকাছি গিয়েও জিততে না পারার আক্ষেপ আছে। কিন্তু ঘরোয়া ক্রিকেটে মাশরাফি যেন পরশ পাথর। যে কোনো দলে তার উপস্থিতি মানেই যেন শিরোপা নিশ্চিত।

গতকাল শেষ হওয়া এবারের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শিরোপা জিতে নিয়েছে আবাহনী লিমিটেড। এই দলের অধিনায়ক ছিলেন না ম্যাশ। ফাইনালের সেঞ্চুরিয়ান নাসির হোসেন নেতৃত্ব দিয়েছেন নীল জার্সির দলকে। নেতৃত্ব ছাড়া নির্ভার মাশরাফি জ্বলে উঠেছেন বল-ব্যাট দুই দিক দিয়েই। বল হাতে ৩৯ উইকেট তুলে নিয়েছেন, যা ডিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেটের রেকর্ড। ব্যাটে মাঝে মধ্যেই দেখা গেছে ঝড়। ফাইনালেও ৭ বলে ৪ ছক্কায় ২৮* রানের ঝড় বইয়ে দিয়েছেন।

এই মাশরাফি ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএলের গত পাঁচটি আসরের চারটি শিরোপা জিতেছেন অধিনায়ক হিসেবে। গত আসরে তো নিজেদের হারিয়ে ফেলা রংপুর রাইডার্স শিরোপা জিতেছে তার নেতৃত্বেই। গত কয়েক বছর মাশরাফি ঘরোয়া ক্রিকেটে যে দলে খেলেন, সে দলই চ্যাম্পিয়ন হয়! কী জাদুর পরশ দিয়ে দেন তিনি দলকে?

ম্যাশ অবশ্য জাদু-টাদুতে বিশ্বাসী নন। তিনি ভাগ্যে বিশ্বাসী। প্রচুর পরিশ্রমের সঙ্গে ভাগ্য সহায়তা করলে শিরোপা জয় আটাকায় কার সাধ্যি? তবে আন্তর্জাতিক ক্রিকেটেও ভাগ্যাটা এখনও সহায় হয়নি টাইগারদের। তাই হয়তো বারবার শিরোপার কাছাকাছি গিয়েও ফিরতে হচ্ছে রানার্সআপ হয়ে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ