বুধবার,১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং,৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৩
বাউয়েটের প্রতিষ্ঠাতা উপাচার্যের বিদায় সংবর্ধনা সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে সেনাবাহিনী মধ্যপাড়া পাথর খনিতে সেরা খনি শ্রমিক হিসেবে ৫৫ জন পুরস্কৃত আপনাদের সেবক হিসেবে পাশে ছিলাম -এমপি মানিক ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা আওয়ামী লীগের আরো পাঁচ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন : প্রধানমন্ত্রী

ঘরের মাঠেও জিততে পারল না ইতালি

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ইউক্রেনের সাথে জেনোয়াতে ঘরের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করে আবারো হতাশ করেছে ইতালি। কোচ রবার্তো মানচিনির অধীনে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জয়বিহীন থাকল আজ্জুরিরা। প্রথমার্ধ গোলশুন্য থাকার পর ৫৫ মিনিটে ফেডেরিকো বারনারডেশির ল স্ট্রাইক ইউক্রেনের গোলকিপার আন্দ্রি পিয়াতভবে পরাস্ত করলে স্বাগতিকরা এগিয়ে যায়। কিন্তু সাত মিনিট পর রুসলান মালিনোভস্কির ভলিতে সমতা ফেরায় সফরকারী ইউক্রেন।

গত ১৪ আগস্ট জেনোয়াতে মোরান্দি সেতু ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় এই প্রীতি ম্যাচের সমুদয় অর্থ দান করার সিদ্ধান্ত হয়েছিল। ইতালি কোচ মানচিনি তার খেলয়াড়ী জীবনের প্রায় বেশীরভাগ সময়ই জেনোয়া ও সাম্পদোরিয়াতে কাটিয়েছেন। কিন্তু স্তাদিও লুইগি ফেরারিসের ম্যাচটি জেনোয়া ও মানচিনির জন্য স্মরণীয় করে রাখতে পারল না আজ্জুরিরা।

৫৩ বছর বয়সী মানচিনি সাম্পদোরিয়ার ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন। এছাড়া জেনোয়ার হয়ে সিরি-আতে সর্বোচ্চ গোল করেছেন। এই ক্লাবের হয়ে তিনি চারটি ইতালিয়ান কাপ ও একটি ইউরোপীয়ান ক্লাবের শিরোপাও জয় করেছেন।

ম্যাচের ঠিক ৪৩ মিনিটে খেলা বন্ধ করে আগস্টে সেতু দূর্ঘটনায় নিহত ৪৩জনের আত্মার শান্তি কামনা করা হয়। এক মিনিট নিরবতা পালনের সময় স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে অনেক খেলয়াড় ও সমর্থককেই চোখের পানি ফেলতে দেখা গেছে। ১২ হাজার দর্শকের উপস্থিতিতে প্রায় এক লাখ পাঁচ হাজার ইউরো অর্থ সহায়তা ফান্ডে জমা হয়েছে।

মানচিনিরি জন্য দীর্ঘদিন এই শহরে থাকা ও এই সেতু দিয়ে অসংখ্যবার যাতায়াত করাটা ছিল নিয়মিত ব্যপার। সে কারনেই তার আবেগ ছিল একটু বেশি। ম্যাচে শেষে ইতালি কোচ বলেছেন, ‘মুহূর্তটা সত্যিই আমাকে স্পর্শ করেছে। এই ধরনের দূর্ঘটনা মেনে নেয়া যায়না। আবারো পুরনো জায়গায় ফিরে এসে আমার বারবার স্মৃতিগুলই মনে পড়ছে।

রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হবার পর মানচিনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির দায়িত্ব নেন। কিন্তু মে মাসে দায়িত্ব গ্রহনের পর ছয় ম্যাচে তার অধীনে ইতালি কেবলমাত্র সৌদি আরবকে হারাতে পেরেছে। ইতালির জন্য ম্যাচটি ছিল অনেকটাই অনুশীলনের মত। সপ্তাহের শেষে নেশন্স লিগে তারা পোল্যান্ডের মোকাবেলা করবে। অন্যদিকে মঙ্গলবার ইউক্রেন লড়বে চেক রিপাবলিকের বিপক্ষে। এর আগে নেশন্স লিগের প্রথম দুটি ম্যাচে ইতালি বোলগনাতে পোল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করার পর পর্তুগালের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছিল।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ