বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২৭
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

গুহা থেকে আলোতে, ‘ফাদ কা পাও’ খেতে চাইল তারা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  উদ্ধারকাজ শুরুর প্রথম দিনই বের করে আনা হয় চার কিশোরকে। হাসপাতালের নির্জন ওয়ার্ডে রেখে তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে। উদ্ধার মিশনের কমান্ডার নারোংসাক ওসোতথানাকর্ন এ তথ্য দিয়েছেন। আগামী কয়েক দিন তাদের এভাবেই রাখা হবে। এই পরিস্থিতির মধ্যে থেকেও খাবারের বিষয়ে বিশেষ আগ্রহ দেখিয়েছে ছেলেরা। থাইল্যান্ডের একটি বিশেষ খাবার ‘ফাদ কা পাও’ খেতে চেয়েছে তারা। গরুর মাংস, পুদিনা পাতা এবং মরিচ দিয়ে খাবারটি রান্না করা হয়।

এই ছেলেগুলো ৯ দিন গুহায় বন্দি অবস্থায় প্রায় না খেয়েই ছিল। ২ জুলাই এক ব্রিটিশ ডুবুরি তাদের খোঁজ পায়। সে সময়ও তাদের অন্যতম প্রধান চাহিদা ছিল খাবার।

মা-বাবাকে লেখা যৌথ এক চিঠিতেও তারা খাবারের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে। গত শনিবার লেখা ওই চিঠিতে ছেলেরা বলে, ‘আমরা সত্যি বাইরে বের হতে চাই। নানা ধরনের খাবার খেতে চাই।’ বন্দি ছেলেদের মধ্যে সবচেয়ে কম বয়সী চানিন ভিবুনরুগ্রুয়াং বলে, উদ্ধারের পর সে চিকেন ফ্রাই খেতে চায়।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ