শুক্রবার,২০শে অক্টোবর, ২০১৭ ইং,৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫৯

এক ব্যাক্তির সর্বোচ্চ ২০টি সিম নিতে পারবে ॥ তারানা হালিম প্রতিটি ইউনিয়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে শেখ হাসিনার প্রশংসায় মার্কিন সিনেটররা পদোন্নতি পেয়ে ডিআইজি হলেন শৈলকুপার কৃতি সন্তান শাহাবুদ্দিন আহমেদ শৈলকুপা মহিলা ডিগ্রী কলেজে স্মরণসভা অনুষ্ঠিত শৈলকুপায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ধনী কোচদের কাতারে হাথুরুসিংহে

গুপ্তচর ঠেকানো স্মার্টফোন!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাশিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান ‘ইনফোটেক’ সম্প্রতি নতুন একটি ফোনের ঘোষণা দিয়েছে। দাবি করা হয়েছে, কারো নজরদারি বা গুপ্তচরবৃত্তি শনাক্ত করতে সক্ষম এই ফোন।

স্বাভাবিকভাবেই ফোনটি আলাদা আকর্ষণ সৃষ্টি করেছে। দুবাইয়ে চলমান ‘গিটেক্স ২০১৭’তে দেখানো হচ্ছে ফোনটি।

এটা একটা অ্যান্টি-স্পাইং ফোন। কোনো মানুষ চান না যে তার ওপর কেউ গোপনে নজরদারি করুক। গুপ্তচরবৃত্তির শিকার হতে কে-ই বা চায়? এই চাওয়াকে পূরণ করতে আসা নতুন স্মার্টফোনটির নাম ‘তাইগা’। ফোনের যাবতীয় তথ্যের ওপর পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে ব্যবহারকারীর হাতে।

ফোনের তথ্য হাতিয়ে নিতে কেউ হামলা চালালে সঙ্গে সঙ্গ ফোনটি তা ধরে ফেলবে। আপনার অবস্থান বা ‘লোকেশন’ অপশনেও চাইলে কেউ নজর বোলাতে পারবে না। অবাঞ্ছিত এবং অনাকাঙ্ক্ষিত যোগাযোগ প্রতিহত করে তাইগা।

৫ ইঞ্চি টাচ স্ক্রিন রয়েছে এতে। নির্মাণের শেষ পর্যায়ে রয়েছে। ধারণা করা হচ্ছে, ফোনটির দাম হবে ২৬০ ডলারের মতো। ভ্রমণ এবং ব্যবসায়ীদের জন্য দারুণ সুবিধা দেবে এটি। টেক্সটিংয়ের ক্ষেত্রেও অনেক নিরাপদ এই ফোন। অন্যান্য অ্যাপ ব্যবহারেও দেয় বাড়তি নিরাপত্তা।সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ