শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩৮
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

গুগলকে ৫৭ মিলিয়ন ডলার জরিমানা করল ফ্রান্স

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সার্চইঞ্জিন গুগলকে ৫৭ মিলিয়ন ডলার জরিমানা করেছে ফ্রান্সের ন্যাশনাল কমিশন অন ইনফরমেটিক্স অ্যান্ড লিবার্টিজ (সিএনআইএল)। ইউরোপীয় ইউনিয়নের তথ্য সংরক্ষণ আইন লঙ্ঘন করা অভিযোগে এ বিপুল পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্বচ্ছতার অভাব, তথ্যের নিম্নমান ও বৈধভাবে অনুমতি না নিয়ে ব্যক্তিক বিজ্ঞাপন দেয়ার কাজ করার কারণে তারা প্রতিষ্ঠানটিকে জরিমানা করেছে। তারা বিচার করে দেখেছে, গুগল ব্যক্তি পর্যায়ে বিজ্ঞাপনগুলো দিতে যে তথ্য সংগ্রহ করে সেটা কীভাবে করে তা যথাযথভাবে ব্যবহারকারীদের জানায় না।
গুগল এক বিবৃতিতে জানিয়েছে, তারা এই সিদ্ধান্ত খতিয়ে দেখবে। আর এরপরই তারা তাদের পরবর্তী পদক্ষেপ কি হবে সেটা নির্ধারণ করবে।

২০১৮ সালের মে মাসে গুগলের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে নয়িব ও লা কুয়াদরেচার ডু নেট (এলকিউডিএন) নামের তথ্য সংরক্ষণ অধিকার নিয়ে কাজ করা দুটি সংগঠন।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ