বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪৫
পার্বতীপুরে ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন মুক্তিযোদ্ধার সন্তানদের কোটার বিরুদ্ধেই সাম্প্রতিক আন্দোলন : প্রধানমন্ত্রী দেশ গড়তে জাপানের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : শিক্ষামন্ত্রী অবশেষে বয়সসীমার বাধ্যবাধকতা আসছে কারিগরি ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগে সুস্থতার জন্য চাই নিয়ন্ত্রিত জীবন ৮ শিক্ষা কর্মকর্তাকে কলেজে সংযুক্তি ‘ভাতায় খাদ্য কিনতে পারবেন কিন্তু কাজ আপনাকে করতে হবে’

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে আ’লীগের মেয়রপ্রার্থী চূড়ান্ত

3 months ago , বিভাগ : রাজনীতি,

ঢাকা : গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

গাজীপুর সিটিতে মেয়রপ্রার্থী হিসেবে জাহাঙ্গীর আলম ও খুলনায় তালুকদার আবদুল খালেককে মনোনয়ন দেয়া হয়।

রবিবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের মনোনয়ন বোর্ডের বৈঠকে এ মনোনয়ন চূড়ান্ত করা হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

জাহাঙ্গীর আলম দলের গাজীপুর মহানগর সাধারণ সম্পাদক। অন্যদিকে তালুকদার আবদুল খালেক খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৩ আসনের এমপি। তিনি খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়রও।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মেয়র পদে দলের ১৭ জন মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার নেওয়া হয়। পরে সর্বসম্মতভাবে দুই মেয়র প্রার্থী ছাড়াও দেশের ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের দল মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের নামও ঘোষণা করা হয়।

এর আগে শনিবার দলীয় মনোনয়নপ্রত্যাশীদের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত মেয়র পদে ১৭ জন আবেদন সংগ্রহ ও জমা দেন। এর মধ্যে গাজীপুরে ১০ জন এবং খুলনায় ৭ জন ছিলেন।

এদিকে শনবার বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শেষ হয়েছে। আজ সোমবার দুই সিটিতে মেয়র পদে তাদের প্রার্থী ঘোষণা করা হবে বলে দলীয় সূত্র জানিয়েছেন।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ