মঙ্গলবার-২৬শে মার্চ, ২০১৯ ইং-১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৫৫
নাটোরের বাউয়েট ক্যাম্পাসে নবাগত শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ লালমনিরহাটে বাংলাদেশ তরিকত ফেডারেশনের জেলা সমাবেশ অনুষ্ঠিত ঋণখেলাপিদের ঋণমুক্তির আরো একটি সুযোগ দিচ্ছে সরকার মাথাপিছু আয় ১৯০৯ মার্কিন ডলার অর্জন করতে যাচ্ছি’ কাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে গোবিন্দগঞ্জে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত

গাজায় পণ্য পারাপারের প্রধান সংযোগস্থল বন্ধ করল ইসরাইল

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  গাজা উপত্যকার সঙ্গে কার্গো পারাপারের প্রধান সংযোগস্থলটি বন্ধ করে দিয়েছে ইসরাইল। আগুন হামলা এবং অবৈধ অনুপ্রবেশ প্রচেষ্টার প্রতিশোধ হিসেবে এই ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। খবর বিবিসি’র।
কেরেম শ্যালম নামে ওই সংযোগস্থল দিয়ে এখন খাবার ও ওষুধসহ শুধু ‘মানবিক উপকরণ’ পারাপারের অনুমতি দেওয়া হবে বলে ইসরাইল জানিয়েছে।
ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু, গাজা উপত্যকার নিয়ন্ত্রক দল হামাসের বিরুদ্ধে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন। অপরদিকে ইসরাইলের এই পদক্ষেপকে ‘মানবতার বিরুদ্ধে একটি নতুন অপরাধ’ বলে অভিহিত করেছেন হামাসের একজন মুখপাত্র।
নিজ-ভূমিতে প্রত্যাবর্তনের দাবিতে গত এপ্রিল মাস থেকে গাজা-ইসরাইল সীমান্তে ধারাবাহিকভাবে বিক্ষোভ করে আসছেন ফিলিস্তিনিরা। এই বিক্ষোভের সময় তারা বেলুন ও ঘুড়িতে বেঁধে জ্বলন্ত জ্বালানি ও বিস্ফোরক দ্রব্য সীমান্তের ওপর দিয়ে ইসরাইলের দিকে পাঠিয়ে দেন।
ইসরাইলি কর্মকর্তারা বলেছেন, এ ধরনের সরঞ্জামের কারণে দক্ষিণ ইসরাইলে সাড়ে সাতশোটি আগুন লাগার ঘটনা ঘটেছে এবং ছয় হাজার চারশো একরের বেশি বনভূমি ও কৃষিজমি পুড়ে গেছে।
প্রসঙ্গত, গাজা-ইসরাইল সীমান্তে বিক্ষোভ করতে গিয়ে ইসরাইলি বাহিনীর গুলিতে গত কয়েক মাসে প্রায় দেড়শ ফিলিস্তিনি নিহত এবং আরো ১৫ হাজারের মতো মানুষ আহত হয়েছেন।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ