বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৪৫
পার্বতীপুরে ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন মুক্তিযোদ্ধার সন্তানদের কোটার বিরুদ্ধেই সাম্প্রতিক আন্দোলন : প্রধানমন্ত্রী দেশ গড়তে জাপানের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : শিক্ষামন্ত্রী অবশেষে বয়সসীমার বাধ্যবাধকতা আসছে কারিগরি ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগে সুস্থতার জন্য চাই নিয়ন্ত্রিত জীবন ৮ শিক্ষা কর্মকর্তাকে কলেজে সংযুক্তি ‘ভাতায় খাদ্য কিনতে পারবেন কিন্তু কাজ আপনাকে করতে হবে’

গাইবান্ধার ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ২৮ ডিসেম্বর

deমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার ছয় আসামির বিরুদ্ধে আগামী ২৮ ডিসেম্বর তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

রোববার (২৩ অক্টোবর) চেয়ারম্যান আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ দিন ধার্য করেন।

ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর ঋষিকেশ সাহা ও  প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন মুন্নী।

আইনজীবীরা জানান, প্রতিবেদন দাখিলের নির্দেশের পাশাপাশি  এ মামলায় গ্রেফতারকৃত মো. রঞ্জু মিয়াকে সেফহোমে জিজ্ঞাসাবাদেরও অনুমতি দেওয়া হয়েছে।

মামলার পলাতক আসামিরা হলেন- আব্দুল জব্বার, মো. জাফিজার রহমান, আব্দুল ওয়াহেদ, মমতাজ আলী ব্যাপারী ও আজগর হোসেন খান।

গত ২৯ মে একই মামলার ওই ছয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। সে সময় মো. রঞ্জু মিয়াকে গ্রেফতার করা হলেও বাকি পাঁচজনকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

একাত্তরের মুক্তিযুদ্ধে সাধারণ মানুষদের ওপর হামলা, হত্যা ও ৫০টি বাড়িতে লুটপাট এবং খুঁজে খুঁজে মুক্তিযোদ্ধাদের ওপর হামলার অভিযোগ রয়েছে গাইবান্ধা জেলার নান্দিদা ও ফুলবাড়ি গ্রামের এই বাসিন্দাদের বিরুদ্ধে।

আপনার মতামত লিখুন

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ