সোমবার,২৩শে এপ্রিল, ২০১৮ ইং,১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৩৩
‘পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই’ বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী বিয়ে না দেওয়ায় লালপুরে প্রেমিক প্রেমিকার আত্মহত্যা সৈয়দপুর মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে মানববন্ধন ও সমাবেশ বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল: রাষ্ট্রপতি এইচএসসি: ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে কলকাতায় বিজ্ঞাপনের শুটিং করলেন নিপুণ

গাইবান্ধার ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ২৮ ডিসেম্বর

deমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার ছয় আসামির বিরুদ্ধে আগামী ২৮ ডিসেম্বর তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

রোববার (২৩ অক্টোবর) চেয়ারম্যান আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ দিন ধার্য করেন।

ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর ঋষিকেশ সাহা ও  প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন মুন্নী।

আইনজীবীরা জানান, প্রতিবেদন দাখিলের নির্দেশের পাশাপাশি  এ মামলায় গ্রেফতারকৃত মো. রঞ্জু মিয়াকে সেফহোমে জিজ্ঞাসাবাদেরও অনুমতি দেওয়া হয়েছে।

মামলার পলাতক আসামিরা হলেন- আব্দুল জব্বার, মো. জাফিজার রহমান, আব্দুল ওয়াহেদ, মমতাজ আলী ব্যাপারী ও আজগর হোসেন খান।

গত ২৯ মে একই মামলার ওই ছয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। সে সময় মো. রঞ্জু মিয়াকে গ্রেফতার করা হলেও বাকি পাঁচজনকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

একাত্তরের মুক্তিযুদ্ধে সাধারণ মানুষদের ওপর হামলা, হত্যা ও ৫০টি বাড়িতে লুটপাট এবং খুঁজে খুঁজে মুক্তিযোদ্ধাদের ওপর হামলার অভিযোগ রয়েছে গাইবান্ধা জেলার নান্দিদা ও ফুলবাড়ি গ্রামের এই বাসিন্দাদের বিরুদ্ধে।

আপনার মতামত লিখুন

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ