শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১২:০২
আজ আমাকে শাকিব খান বানিয়েছে চলচ্চিত্রই বেড়াতে গিয়ে আর ফেরা হলো না সালামের শনিবার ভিপি হিসেবে দায়িত্ব নিচ্ছেন নুর হিলিতে গরুমোটাতাজাকরন ট্যাবলেটসহ বিভিন্ন প্রসাধনী সামগ্রী উদ্ধার করেছে বিজিবি চলতি বছরে চালু হবে কড়িডোর এক্সপ্রেস ও পুনরায় চালু হবে বাংলাদেশ-ভারত রেল যোগাযোগ –রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম ডোমারে গোমনাতীতে ৩দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল সমাপ্ত। সৈয়দপুরে গরীব চিকিৎসা সেবা সংস্থার উদ্যোগে ১ হাজার রোগীর ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

গাঁটের ব্যথা কমাতে লেবুর খোসার ব্যবহার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অনেকেই লেবু খান, তবে খোসাটি ফেলে দেন। জানেন কি লেবুর খোসার মধ্যেও অনেক স্বাস্থ্যগুণ রয়েছে?

লেবুর খোসার মধ্যে রয়েছে শক্তিশালী অ্যান্টিসেপটিক ও প্রদাহরোধী উপাদান। এটি স্নায়ুর ব্যথা কমাতে এবং রক্তনালির স্বাস্থ্য ভালো রাখতে কাজ করে।

জয়েন্ট বা গাঁটের ব্যথা কমাতে লেবুর খোসা বেশ উপকারী। গাঁটের ব্যথা থাকলে দুর্বলতা, ফোলা ভাব, ভঙ্গুর অনুভব হওয়া, আক্রান্ত স্থান লালচে হয়ে যাওয়া ইত্যাদি সমস্যা হয়। এগুলো কমাতে লেবুর খোসা ভালো কাজ করে। জয়েন্টের ব্যথা কমাতে লেবুর খোসা ব্যবহারের প্রণালির কথা জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ডেমিক।

উপাদান

জলপাইয়ের তেল

একটি ঢাকনাযুক্ত জার বা বোয়াম

দুটো মাঝারি আকারের লেবু

যেভাবে তৈরি করবেন

লেবুগুলোর খোসা ছাড়িয়ে নিন। এবার বোয়ামের মধ্যে খোসাগুলো রাখুন। এবার এর মধ্যে জলপাইয়ের তেল ঢালুন। এমনভাবে তেল ঢালবেন যেন সব খোসা এর মধ্যে ডুবে যায়। এবার বোয়ামের মুখ বন্ধ করে এভাবে দুই সপ্তাহ রেখে দিন। দুই সপ্তাহ পর খোসাগুলো ব্যবহার করতে পারেন।

ব্যবহার করবেন যেভাবে

জলপাইয়ের তেল থেকে খোসা তুলে নিয়ে আক্রান্ত স্থানে রেখে ব্যান্ডেজ করুন। সবচেয়ে ভালো হয় প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে এই ব্যান্ডেজ করে ঘুমাতে গেলে। ভালো ফলাফলের জন্য এভাবে এক মাস ব্যবহার করুন।সূত্র: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল,স্বাস্থসেবা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ