সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০১
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর! দয়াবেনের পারিশ্রমিক কত জানেন?

গণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র কর্মশালা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সাভার গণ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের উদ্যোগে শিক্ষকদের জন্য ‘টিচিং-লার্নি অ্যান্ড ট্রান্সফারেবল স্কিল’ বিষয়ে তিন দিনের কর্মশালা শেষ হয়েছে।

গত শনিবার আইকিউএসি’র সভাকক্ষে শুরু হওয়া এ কর্মশালা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমান।

রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. সুকুমার সাহা মূল কর্মশালাটি পরিচালনা করেন। প্রথম দিনে তিনি গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ এবং গণ বিশ্ববিদ্যালয়ের ৬৫ জন শিক্ষককে প্রশিক্ষণ দেন।

সুকুমার সাহা একটি প্রোগ্রামের ৪৯ ধরনের জ্ঞান ও দক্ষতা নিয়ে আলোচনা করেন এবং যে কোনো  প্রোগ্রামের একজন শিক্ষার্থী যাতে অন্তত ৯ ধরনের জ্ঞান অর্জন করতে পারেন সে বিষয়ে আলোকপাত করেন। এতে ওই শিক্ষার্থী চাকরির বাজারে যোগ্যপ্রার্থী হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হবেন বলে দাবি করেন তিনি।

দ্বিতীয় ও তৃতীয় দিনে একই বিষয়ের ওপর বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে।

উচ্চ শিক্ষার মানোন্নয়নের জন্য বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় বাাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অধীনে গণ বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল গঠন করা হয়। এরই অধীনে ধারাবাহিকভাবে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের নানা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ