শনিবার,২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:০০
দিনাজপুরে সেপটিক ট্যাংকি থেকে যুবকের লাশ উদ্ধার প্রেমিকার ওরনা দিয়ে গলায় ফাঁস লাগিয়ে প্রেমিকের আত্মহত্যা বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা মৃত্যুর কাছে হেরে গেল নির্যাতনের শিকার সেই শিশু সৌরভ এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ‘প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হবে’ সিসি ক্যামেরায় ধরা পড়ল চকবাজারে আগুনের সূত্রপাত (ভিডিওসহ)

গণতন্ত্রের পিঠে ছোবল হানার সুযোগ আর দেওয়া হবে না’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘অপরাধী খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচন হবে না- এই উক্তির মধ্যএ দিয়ে রাজনীতি ও গণতন্ত্রের সাথে বিএনপি বেআদবি ও ঠাট্টা করেছে এবং ধৃষ্টতা ও বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। এ কথার মধ্যে দিয়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্র ও চক্রান্তের কালো বেড়ালটাও তাদের থলে থেকে বেরিয়ে এসেছে।’

তিনি আরো বলেন, ‘গণতন্ত্রের সুযোগ নিয়ে গণতন্ত্রের পিঠে ছোবল হানার সুযোগ আর কাউকে দেওয়া হবে না।’

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচির সহায়তায় প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ আয়োজিত ‘অনলাইন কোর্স অন জার্নালিজম’ এর শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় সারা দেশের চারশত প্রশিক্ষিত সাংবাদিকদের উদ্দেশে ইনু বলেন, গণমাধ্যমের সামনে চার চ্যালেঞ্জ। গণামাধ্যমকে হলুদ সাংবাদিকতা, উস্কানি ও গুজব থেকে মুক্ত রাখা, সমাজকে মাদকমুক্ত রাখা এবং রাজনীতি ও সাইবারজগতকে অপরাধীমুক্ত রাখার কাজে সাংবাদিকদের সোচ্চার থাকতে হবে।

পিআইবি পরিচালনা পর্ষদ সভাপতি গোলাম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পিআইবি’র মহাপরিচালক মোঃ শাহ আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান অধ্যাপক মফিজ উদ্দিন, এটুআই প্রকল্প পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

আপনার মতামত লিখুন

রাজনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ