রবিবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১১
খুলনায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক ৯ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষক আটক লালমনিরহাট ইজতেমার আখেরি মুনাজাতে লক্ষাধীক ধর্মপ্রাণ মানুষের ঢল আজ মহানায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী অনার্স ৪র্থ বর্ষের ফলাফল প্রকাশ ‘বাঁচাও বাঁচাও’ বলছিলাম, কারণ আমি ডুবে যাচ্ছিলাম!

খুলনায় ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু আজ

 মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিভাগীয় সদর খুলনা মহানগরীতে ওএমএস’র চাল বিক্রি শুরু হচ্ছে রবিবার থেকে। নগরীর ২০টি ওএমএস’র নির্ধারিত দোকানে প্রতিদিন এক হাজার কেজি (এক মেট্রিক টন) চাল ১৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে। আগে, দোকানে নয় নগরীতে ট্রাক সেলের মাধ্যমে নগরীর অন্তত ৪০টি পয়েন্টে দুই মেট্রিক টন চাল ও এক টন আটা খোলা বাজারে বিক্রি করা হতো। চালের রেকর্ড পরিমাণ উচ্চমূল্যের বাজারে স্বল্প পরিসরে ওএমএস’র চাল বিক্রি চালু হলে নিম্নবিত্তের সকলেই লাইনে দাঁড়িয়েও চাল পাবেন না বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

খাদ্য অধিদপ্তরের সূত্র মতে, খাদ্যশস্যের বাজার মূল্যের ঊর্ধ্বগতির প্রবণতা রোধ, নিম্ন আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে রবিবার থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সারাদেশের দেশের ৬৪টি জেলায় ৬২৭টি কেন্দ্রে ওএমএস কার্যক্রম শুরু করার নির্দেশনা পাওয়া গেছে। প্রতিটি কেন্দ্র দৈনিক এক মেট্রিক টন করে শুক্রবার ব্যতীত মাসের ২৬ দিন চাল বিক্রি করা হবে। প্রতি কেজি চালের মূল্য ১৫ টাকা। গত বৃহস্পতিবার বিকেলে খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পরপরই খাদ্য অধিদপ্তরের সরবরাহ, বণ্টন ও বিপনন বিভাগ ওএমএস খাতে চাল বিক্রির জরুরি বার্তা প্রেরণ করে প্রতিটি জেলায়।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, এখনো লিখিত নির্দেশনা খুলনায় পৌঁছায়নি। তবে ওয়েবসাইটের মাধ্যমে জানতে পেরে প্রস্তুতি নেয়া হয়েছে। নগরীর ২০টি ওএমএস’র নির্ধারিত দোকানে প্রতিদিন এক মেট্রিক টন করে চাল ১৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে। এ নির্দেশনায় খুলনা বিভাগের মধ্যে শুধুমাত্র নগরীতেই ওএমএস’র চাল বিক্রি করা হবে। বাসস
আপনার মতামত লিখুন

খুলনা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ