বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০২

সোনার দাম বাড়ার পর এবার কমলো শাবিপ্রবিতে ‘মেকানিক্যাল ইননোভেশন’ শুরু ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৪১ জাবি ছাত্রলীগের হল কমিটি হবে কবে? জবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার চার দিনের দিবারাত্রির টেস্ট! আরো ৫০ হাজার মেট্রিক টন চাল আমদানি করবে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারের আরো বিকাশ জরুরি

খুলতে হবে’ হিজাব ‘চাকরি পেতে হলে

hizab_23072মুক্তিনিউজ২৪.কম ডেক্স:   ‘হিজাব না খুললে চাকরি হবে না। আবেদন করে লাভ নেই’- চাকরি চাইতে গিয়ে এমন কথাই শুনতে হলো নিউজিল্যান্ডের এক মুসলিম তরুণীকে। এরপর থেকে তিনি প্রচণ্ড মানসিক অবসাদে ভুগছেন বলে জানিয়েছেন মোনা আফ্রিদি নামে ২৫ বছরের ওই তরুণী।
নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে স্টিউয়ার্ড ডনসন্স নামে একটি গয়নার দোকানে সেলস অ্যাসিসটেন্টের চাকরি চেয়ে আবেদন করেছিলেন কম্পিউটার সিস্টেম ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমাধারী মোনা আফ্রিদি। তবে সেই দোকানের ম্যানেজার জানিয়ে দেন, চাকরি পেতে হলে হিজাব খুলতে হবে। হিজাব না খুললে চাকরি আবেদন করে শুধুই সময় নষ্ট হবে।
২০০৮ সালে কুয়েত থেকে নিউজিল্যান্ড গিয়ে বসবাস শুরু করে আফ্রিদির পরিবার। তিনি যেকোনো কাজ করতে রাজি আছেন বলে জানিয়েছেন। তার দাবি, শুধু তার পরিচয়, তার ধর্ম ও তার সংস্কৃতিকে সম্মান জানাতে হবে।
কিন্তু তার এই চাহিদা পূরণে রাজি নয় চাকরিদাতা প্রতিষ্ঠান। স্টিউয়ার্ট ডনসন্স গ্রুপের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা কেভিন টার্নার অবশ্য জানিয়েছেন, যে ম্যানেজার আফ্রিদিকে এ কথা বলেছেন, সেটা তার ব্যক্তিগত বক্তব্য। কর্তৃপক্ষ এই বক্তব্যের সঙ্গে একমত নয়।এবিনিউজ
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ