সোমবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৯

বন্যার্তদের ত্রাণ দিতে মানিকগঞ্জে আসছেন সাকিব নেইল পলিশ রিমুভার ছাড়া তুলুন ফেনীতে সড়ক দুর্ঘটনায় রিকশাচালক নিহত চিরসবুজ নায়ক জাফর ইকবালের জন্মদিন আজ কাশ্মীরে গুলিতে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত এবার ট্রাম্পের নতুন ভ্রমণ নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়াসহ ৩ দেশ ওয়ানডে সিরিজ ভারতের

খুবি তে জঙ্গিবিরোধী বিশাল সমাবেশ

Joggi Birudi Picture=2
খুবি প্রতিনিধিঃ-
গুলশান ও শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে চলমান জঙ্গি হামলার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১১ টা থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে হাদি চত্বরে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ঘোষণা অনুযায়ী সোমবার বেলা ১১টা থেকে এই মানববন্ধন শুরু হয়, চলে বেলা ১২টা পর্যন্ত।
খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর অনির্বাণ মোস্তফার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফায়েকুজ্জামান তিনি বলেন, আজ আমাদের বুঝবার বাকি নেই, এর সাথে আজ কারা জড়িত তা জাতির সামনে আজ পরিষ্কার, রাজনীতি করতে হবে মানুষের জন্য, নিজের দলের স্বার্থের জন্য নয়। ব্লগার হত্যার ব্যাপারে তিনি বলেন, ব্লগার এখন একটা গালির নাম, কিন্তু যারা ব্লগারদের মেরেছে তারা জানেনা যে, তারাও ব্লগার। যে বিভিন্ন সাইটএ লেখালেখি করে সেইত ব্লগার। তিনি সকলকে শপথ করতে বলেন যে,”কারো ধর্মে কেও আঘাত করতে পারবেনা, ঐক্য হতে হবে মানুষের জন্য, ঐক্য হতে হবে দেশের জন্য”। গুলশান ও শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী কর্মকান্ড এড়াতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
আরও বক্তব্য রাখেন খুবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান তিনি বলেন, মানুষ এখন সচেতন, মানুষের ভিতর এখন জাতীয় ঐক্য তৈরি হয়ে গেছে। আমরা সবাই মিলে এই জঙ্গিগোষ্ঠী কে প্রতিহত করবো।
বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খান আতিয়ার রাহমান তিনি জঙ্গি উৎসাহি দাতাদের হুশিয়ার করে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে যদি কেও জঙ্গি তৎপরতাই উৎসাহ দেয় এবং সেটা প্রমানিত হয় তাহলে তার বিরুদ্ধে খুবি প্রসাশন সর্বোচ্চ ব্যবস্থা নিবে।
মানববন্ধনটি হাদি চত্বর থেকে শুরু করে ১নং ভবন, হাদি চত্বর থেকে শুরু করে প্রশাসনিক ভবনের সামনে রাস্তার দুই পাশে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এযাবৎ সবথেকে বড় বানববন্ধন এটি। 
আপনার মতামত লিখুন

খুলনা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ