রবিবার,২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৪৮
৩ দফা দাবিতে পার্বতীপুরে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সমাবেশ শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে হামলা: ফখরুল বানসালির সঙ্গে কাজ করতে চান না সোনম নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মানিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা স্পেনে গার্দিওলার বিমানে তল্লাশি! ‘আমি ডাক্তার নই, তবে নেইমার অসুস্থ’ সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ১৮

খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আদালতে আবেদন

2 weeks ago , বিভাগ : রাজনীতি,
ঢাকা, ১১ ফেব্রুয়ারি : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আবেদন করা হয়েছে।
আজ রবিবার রায় প্রদানকারী সংশ্লিষ্ট আদালতে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া এ আবেদন করেন।
তিনি বলেন, কারাবিধি অনুযায়ী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ভিভিশন পাওয়া যোগ্য। এ জন্য আমরা আবেদন করেছি।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত। এই মামলায় খালেদা জিয়ার জ্যেষ্ঠ ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমাকে ১০ বছরের সাজা দেওয়া হয়। মামলার অপর চার আসামিকেও ১০ বছরের কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
আদালত বলেন, খালেদা জিয়ার বয়স ও সামাজিক মর্যাদা বিবেচনায় ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
শনিবার সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়া সাবেক সংসদ সদস্য, সাবেক প্রধানমন্ত্রী এবং একটি দলের প্রধান। কিন্তু কোনো ডিভিশন দেয়া হয়নি। পরিচারিকা ফাতেমাকেও খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দেয়া হয়নি। এ ছাড়া সাবেক প্রধানমন্ত্রীকে অখাদ্য খেতে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।
আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ