মঙ্গলবার,১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,৪ঠা মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৮
লিবিয়ার উপকূলে নৌকাডুবি, বহু শরণার্থী ‘নিখোঁজ’ ২ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু ! পার্বতীপুরে রেল ইঞ্জিন থেকে তেল পাচার॥ দুই চালক বরখাস্ত ধোলাইখালে ট্রাকের ধাক্কায় চাচা-ভাতিজা নিহত সিরিয়ায় নিজ নৌ এবং বিমান ঘাঁটিগুলোর উন্নয়ন করবে রাশিয়া সাত খুনের মামলার রায় ন্যায় বিচারের প্রমাণ : ওবায়দুল কাদের সাথীর লাকি সেভেন

খানসামায় আব্দুল জব্বার হেড মাষ্টার স্মৃতি ফাউন্ডেশনের উদ্যেগে শিক্ষার্থীদের সংবর্ধনা

news1
মোহাম্মদ সাকিব চৌধুরী,খানসামা(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলার বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনীতিবিদ ও সমাজসেবক মরহুম আব্দুল জব্বার হেড মাষ্টার-এর ১১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে“ আব্দুল জব্বার হেড মাষ্টার স্মৃতি ফাউন্ডেশন”এর উদ্যেগে এক স্মরণ সভা ও খানসামা উপজেলাধীন শিক্ষা প্রতিষ্ঠানে এস.এস.সি পরীক্ষায় জি.পি.এ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, সম্মাননা ও বৃত্তি প্রদান করা হয়।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে মরহুম আব্দুল জব্বার হেডমাষ্টারের বাসভবনে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

উক্ত সংবর্ধনা, সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরহুমের প্রিয় ছাত্র ইন্সটিটিউট অফ মেডিকেল টেকনোলজি এর প্রিন্সিপাল ডাঃ মোঃ আব্দুল মালেক সরকার,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরহুমের প্রিয় ছাত্র দিনাজপুর সরকারি কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও দিনাজপুর শিক্ষা বোর্ড এর সাবেক উপসচিব মোঃ আবু হেনা মোস্তফা কামাল।

মরহুমের পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মরহুমের ভাতিজা দিনাজপুর মেডিকেল কলেজের ডাঃ শেখ ফরিদ, নিউ পাকের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম, মির্জার মাঠ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শেখ গোলাপ প্রমুখ।

এ সময় আরো উপস্থিত দিলেন,ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা আহমেদ, সাজেদুর রহমান সাজু মোঃ আজিজার রহমান শাহ্, আব্দুল ওয়াহেদ শাহ, মোঃ শফিকুল ইসলামসহ প্রমুখ,

উক্ত স্মরণ সভা সঞ্চালনা করেন,জমির উদ্দিন শাহ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালযের প্রভাষক জীতেন্দ্র নাথ রায় ও সভাপতিত্ব করেন, পাকেরহাট ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ সিরাজুল ইসলাম। এ সময় মরহুমের স্মৃতি চারণ করে অনেকে বক্তব্য রাখেন।
উল্লেখ্য তিনি ১৯৩৭ সালের ১ মার্চ খানসামা উপজেলার ছিট আলোকডিহি গ্রামের এক সম্ভান্ত এক মুসলিম শেখ পরিবারেজন্মগ্রহণ করেন।
তিনি ১৯৫৩ মেট্রিকুলেশন পরীায় প্রথম বিভাগে উত্তীর্ণ হোন।১৯৫৫ সালে প্রথম বিভাগে ইন্টারমেডিয়েট পরীায় উত্তীর্ণ হোন।তিনি ১৯৬২ সালে রাজশাহীর টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড ডিগ্রী লাভ করেন।কর্ম জীবনে তিনি ১৯৫৭ সালে শিকতা পেশায় যোগদান করেন এবং ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত দীর্ঘ প্রায় ৪৪ বছর নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক পদে দায়িত্ব পালন করেন।

তিনি একাধিক বার খানসামা উপজেলার শ্রেষ্ঠ শিক নির্বাচিত হয়েছিলেন।তিনি খানসামা উপজেলার শিার প্রসারের েেত্র সব চেয়ে বেশি অবদান রাখেন।তিনি শিকতার পাশাপাশি একজন সফল রাজনীতিবিদ, সমাজসেবক,এবং একজন দ খেলোয়ার ছিলেন।
তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২০০৫ সালের ০৮ সেপ্টেম্বর,ঢাকার শমরিতা হাসপাতালে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: