মঙ্গলবার,১১ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:০৬
৩০ ডিসেম্বর সবাই নৌকায় ভোট দেব : সাকিব ৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ প্রত্যাহার প্রধানমন্ত্রী নির্বাচনি প্রচারণা শুরু করবেন বুধবার ছাতকে দুর্নীতি বিরোধী সমাবেশ ও মানববন্ধন ছাতকে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সংসদ নির্বাচন: মার্কা পেয়ে প্রচারে প্রার্থীরা ফুলবাড়ী থানায় “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত ॥

ক্যাম্পাসে ফিরছেন অধ্যাপক জাফর ইকবাল

9 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আগামীকাল বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রিয় ক্যাম্পাসে ফিরে যাচ্ছেন লেখক শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১১দিন চিকিৎসা শেষে তার প্রিয় শাবি ক্যাম্পাসে ফিরছেন। ড. মুহম্মদ জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‌ বুধবার দুপুর ১২টার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেটে যাবেন অধ্যাপক জাফর ইকবাল।দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসে যাবেন এবং বিকেল ৪টায় হামলার স্থান মুক্তমঞ্চে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।

এদিকে, মুহম্মদ জাফর ইকবালের প্রত্যাবর্তনকে কেন্দ্র করে ‘বরণ অনুষ্ঠানের’ প্রস্তুতি নিচ্ছে শাবির আইআইসিটি পরিবার ও সম্মিলিত সাংস্কৃতিক জোট। সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক রিফাত হায়দার জানান, জাফর ইকবালকে তারা ক্যাম্পাসে স্বাগত জানানোর পরিকল্পনা করছেন। তবে এখনও কোনো কর্মসূচি চূড়ান্ত হয়নি।

গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করে উগ্রবাদী এক যুবক। হামলার পর গুরুতর আহত অবস্থায় ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়। এখানেই ১০ দিন ধরে চিকিৎসা চলে তার।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে নগরীর জালালাবাদ থানায় মামলা দায়ের করে । এ মামলায় ফয়জুলকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এরপর একে একে অভিযান চালিয়ে ফয়জুলের বাবা হাফিজ আতিকুল ইসলাম, মা মিনারা বেগম, ভাই এনামুল হাসান, মামা ফজলুর রহমান, শাবিপ্রবি গ্রন্থাগারের নিরাপত্তা প্রহরী খালেকুজ্জামান, বাইসাইকেল কারিগর জাহিদকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ