সোমবার,২৩শে এপ্রিল, ২০১৮ ইং,১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:১৪
‘পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই’ বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী বিয়ে না দেওয়ায় লালপুরে প্রেমিক প্রেমিকার আত্মহত্যা সৈয়দপুর মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে মানববন্ধন ও সমাবেশ বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল: রাষ্ট্রপতি এইচএসসি: ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে কলকাতায় বিজ্ঞাপনের শুটিং করলেন নিপুণ

কৃষি ও শিপবিল্ডিং সেক্টরে নরওয়ের সহায়তা কামনা

2 years ago , বিভাগ : অর্থনীতি,
file (1)মুক্তিনিউজ২৪.কম ডেক্স: পারস্পরিক স্বার্থে আরো উন্নয়ন এবং বাংলাদেশের কৃষি ও শিপবিল্ডিং সেক্টরের বিকাশে নরওয়ের সহায়তা কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বাংলাদেশের ফিসারিজ সেক্টরের উন্নয়ন, ব্রিডিং ফিঙ্গারলিং, ফিশারিজ ম্যানেজমেন্টে এবং বাংলাদেশের উপকূল অঞ্চলে মেরিন মৎস্য প্রকল্পে যৌথ উদ্যোগে প্রকল্প গ্রহণে নরওয়ের সহায়তা চেয়েছেন। ঢাকায় নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত মেরেটে লুনডেমো আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎকালে তিনি এ আহবান জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন। বৈঠকে বাংলাদেশের শিপবিল্ডিং এবং শিপ রিসাইক্লিং’র অগ্রগতি নিয়ে আলোচনা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা বলেন, তাঁর সরকার দেশের দক্ষিণ অঞ্চলে একটি নতুন শিপইয়ার্ড স্থাপন করেছে। নরওয়ে সেখানে তাদের একটি নিজস্ব শিপইয়ার্ড নির্মাণ করতে পারে। তারা চাইলে এর জন্য আমরা তাদেরকে জমি দেব। বৈঠকে নরওয়ের রাষ্ট্রদূত বাংলাদেশে শিপইয়ার্ড শিল্পের অগ্রগতির প্রশংসা করে বলেন, চট্টগ্রামে তাদের দুটি জাহাজ নির্মাণ করা হয়েছে। আরো চারটি জাহাজ নির্মাণের ব্যাপারে মধ্যস্থতা চলছে। নরওয়ের রাষ্ট্রদূত বাংলাদেশে আরো বিনিয়োগের ব্যাপারে বিশেষ করে স্বাস্থ্য, টেলিকম এবং শিপবিল্ডিং সেক্টরে তার দেশের আগ্রহের কথা জানান।
নরওয়ের দূত বলেন, বাংলাদেশে তার অবস্থানকালে এই দক্ষিণ এশীয় দেশটিতে উল্লেখযোগ্য উন্নয়ন বিশেষ করে দারিদ্র্য বিমোচনে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। তিনি বলেন, বাংলাদেশের জনগণের অবস্থার উন্নয়ন হয়েছে। তিনি বাংলাদেশে সাম্প্রতিক সন্ত্রাসী হামলার পর কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। মেরেট বলেন, তার দেশে ৫ বছর আগে অনুরূপ এক সন্ত্রাসী হামলায় প্রায় ৭৭ জন লোক প্রাণ হারায়। এদের মধ্যে অধিকাংশই ছিল শিশু। দূত বলেন, নরওয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ